ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৩০ মার্চ ২০২৪   আপডেট: ১৮:৫০, ৩০ মার্চ ২০২৪
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

এ বছরের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। তবে দুই বোর্ডের সম্মতিতে সিরিজটি স্থগিত করা হয়েছে। পরে দুই দলের সুবিধা মতো যেকোনো সময় সিরিজটি আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস।

জালাল ইউনুস ক্রিকেট ক্রিকবাজকে জানিয়েছেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’ তবে সিরিজটি পরে কবে হবে, এ বিষয়ে কিছু জানানো হয়নি। সিরিজে ৩টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টির সঙ্গে দুই টেস্ট ম্যাচ ছিল।  

এই সিরিজের দুটি টেস্ট স্থগিতের ফলে চলতি বছর সাদা পোশাকে বাংলাদেশের দুটি ম্যাচ কমে গেল। এ বছর সূচিতে ১২টি টেস্ট ম্যাচ ছিল বাংলাদেশের।  কিন্তু এরই মধ্যে ৪টি টেস্ট কমে গেছে। এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টের পর এবার আফগানিস্তানের বিপক্ষেও দুটি টেস্ট স্থগিত হলো। তাতে বাংলাদেশ এখন টেস্ট খেলবে ৮টি।

আফগানিস্তান সিরিজ স্থগিত হওয়ার পর বাংলাদেশের সামনে এখন সিরিজ আছে চারটি। জুনে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। সিরিজে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলার কথা। 

পাকিস্তান ও ভারত সফর শেষে দেশে ফিরে আসবে নাজমুল হোসেন শান্তর দল। অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। এরপর আবার নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সফর করবে। সেখানে দুই টেস্টের সঙ্গে আছে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়