ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

বিশ্ব রেকর্ডের ম্যাচে হায়দ্রাবাদের কাছে ব্যাঙ্গালুরুর হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ১৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:১০, ১৬ এপ্রিল ২০২৪
বিশ্ব রেকর্ডের ম্যাচে হায়দ্রাবাদের কাছে ব্যাঙ্গালুরুর হার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে প্রায় প্রতি ম্যাচেই রান উৎসবে নাম লেখাচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ। আরেকবার রানের বন্যা বইয়ে দিলো তারা। সেই সঙ্গে জেতার জন্য খেললো প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর তাতেই হলো বিশ্ব রেকর্ড। এমন ম্যাচে হায়দ্রাবাদ জিতলো ২৫ রানে।

সোমবার (১৫ এপ্রিল) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ট্রাভিস হেডের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে আইপিএলের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ২৮৭ রানের পুঁজি পায় হায়দ্রাবাদ। জবাব দিতে নেমে ব্যাঙ্গালুরু থামে ২৬২ রানে। প্যাট কামিন্সের দল ম্যাচ জিতে নেয় ২৫ রানে।

এই ম্যাচে দুই ইনিংসে হয়েছে ৫৪৯ রান। যা স্বীকৃত টি-টোয়েন্টিতে এক ম্যাচে সর্বোচ্চ রান। আগের রেকর্ড ছিল ৫২৩ রানের; চলতি আসরেই হায়দ্রাবাদ ও মুম্বাইয়ের ম্যাচে হয়েছিল সেটি। এই নিয়ে দুইবারই আইপিএল ম্যাচে দেখা গেল পাঁচশ ছাড়ানো রান।

ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলকে বড় পুঁজি এনে দেওয়ার পথে ১০২ রান করেন হেড। মাত্র ৪১ বলে ৮ ছক্কা ও ৯ চারে ইনিংসটি সাজান অস্ট্রেলিয়ান বাঁহাতি ওপেনার। বাকিদের মধ্যে ৭ ছক্কা ও ২ চারে ৩১ বলে ৬৭ রান করেন হেনরিখ ক্লসেন। ১৭ বলে ৩২ রান করেন এইডেন মার্করাম।

শেষদিকে ৩ ছক্কা ও ৪টি চারে ১০ বলে ৩৭ রানের ক্যামিও ইনিংস খেলেন আব্দুল সামাদ। এছাড়া ওপেনার অভিষেক শর্মা করেন ২২ বলে ৩৪। তার ইনিংসে ছিল সমান দুটি করে চার ও ছক্কার মার।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই দলকে ৮০ এনে দেন ফাফ ডু প্লেসি ও বিরাট কোহলি। তবে এ দুজন আউট হতেই পথ হারাতে থাকে ব্যাঙ্গালুরু। কোহলি ২ ছক্কা ও ৬ চারে ২০ বলে ৪২ রান করেন। ৪ ছক্কা ও ৭ চারে ২৮ বলে ৬২ রান করেন দু প্লেসি।

শেষদিকে দলকে আশার আলো দেখান দিনেশ কার্তিক। কিন্তু তার ইনিংস যথেষ্ট হয়নি। ৭ ছক্কা ও ৫ চারে ৩৫ বলে ৮৩ রানের ইনিংস খেলেও দলকে জয়ের বন্দরে পৌঈছে দিতে পারেননি এই কিপার-ব্যাটসম্যান। কিন্তু তার এই রান বেঙ্গালুরুর জন্য যথেষ্ট হয়নি।

হায়দরাবাদের হয়ে পঞ্চাশের বেশি রান দেন কেবল ভুবনেশ্বর কুমার। এই পেসার ৬০ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক প্যাট কামিন্স।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়