ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

এক দিন বাড়তি অনুমতি পাওয়ায় ৪ ম্যাচ খেলে দেশে ফিরবেন মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:৫৬, ১৫ এপ্রিল ২০২৪
এক দিন বাড়তি অনুমতি পাওয়ায় ৪ ম্যাচ খেলে দেশে ফিরবেন মোস্তাফিজ

৩০ এপ্রিল পর্যন্ত মোস্তাফিজুর রহমানকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলার অনাপত্তিপত্র দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরদিন তার দেশে ফেরার কথা ছিল।

কিন্তু পহেলা মে মোস্তাফিজের দল চেন্নাই সুপার কিংসের ম্যাচ রয়েছে কিংস ইলাভেন পাঞ্জাবের বিপক্ষে। তাকে এই ম্যাচ খেলার অনুমতি দিয়েছে বিসিবি। চেন্নাইয়ে সেদিন ম্যাচ খেলে পরদিনই তাকে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে বলা হয়েছে।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। জাতীয় দলের সিরিজ থাকায় তাকে ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএল খেলার অনুমতি দিয়েছিল বিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩ মে। আইপিএলে একদিন বাড়তি সময় কাটালেও মোস্তাফিজের সমস্যা হচ্ছে না।

ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে বলেছেন, ‘মোস্তাফিজের পহেলা মে দেশে আসার কথা ছিল। কিন্তু সেদিন চেন্নাইয়ের ম্যাচ রয়েছে। আমরা তাকে ওই ম্যাচটা খেলার অনুমতি দিয়েছি। পরদিনই সে জাতীয় দলে যোগ দেবে।’

আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে ভালো সময় যাচ্ছে বাংলাদেশের তারকা পেসারের। গতকাল মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচে মোস্তাফিজ বিবর্ণ থাকলেও তার দল প্রথম অ্যাওয়ে জয়ের স্বাদ পেয়েছে।

আইপিএলে এখন পর্যন্ত তিনজন বোলার ১০ উইকেটের স্বাদ পেয়েছেন। একমাত্র বিদেশি খেলোয়াড় হিসেবে সেই কীর্তি রয়েছে মোস্তাফিজের। তাও কম ম্যাচ খেলে। যুজবেন্দ্র চাহাল ৬ ম্যাচে ১১ উইকেট নিয়ে পার্পেল ক্যাপ পেয়েছেন। আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির মাথায় শোভা পায় পার্পেল ক্যাপ। দুইয়ে থাকা জসপ্রিত বুমরাহ ৬ ম্যাচে ১০ উইকেট পেয়েছেন। মোস্তাফিজ ৫ ম্যাচে পেয়েছেন ১০ উইকেট। তবে বাকি দুজনের চেয়ে তার বোলিং গড় ও ইকোনমি বেশি।

চাহালের গড় ১৪.৮১, বুমরাহর ১৪.৬০। মোস্তাফিজের ১৮.৩০। চেন্নাইয়ের পেসারের ইকনোমি ৯.১৫। বুমরাহ ও চাহালের যথাক্রমে ৬.০৮ ও ৭.৪০।

গতকাল ওয়াংখেড়ের রান প্রসবা উইকেটে ৪ ওভারে ৫৫ রানে রান দেওয়া একটু পিছিয়ে পড়েছেন। নয়তো এবার তার দুর্দান্ত পারফরম্যান্সের ফল ভোগ করছে আইপিএলের পাঁচবারের শিরোপাধারীরা।
মোস্তাফিজের অনাপত্তিপত্রের মেয়াদ একদিন বাড়ানো আরও ৪ ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি। ১৯ এপ্রিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস, ২৩ এপ্রিল তাদের বিপক্ষেই ফিরতি লেগ এবং ২৮ এপ্রিল ও ১ মে চেন্নাইয়ের প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ ও পাঞ্জাব কিংস।

এই ৪ ম্যাচে মোস্তাফিজ নিজেকে কোথায় নিয়ে যেতে পারেন সেটাই দেখার।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়