ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

বায়ার্নের কোচ হচ্ছেন জিদান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৭, ১৬ এপ্রিল ২০২৪  
বায়ার্নের কোচ হচ্ছেন জিদান

জার্মান বুন্দেসলিগার দল বায়ার্ন মিউনিখের কোচ হতে যাচ্ছেন ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদান। নতুন মৌসুমে থমাস তুখলের স্থলাভিষিক্ত করা হবে তাকে।

জিদান ২০২১ সালে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছাড়েন। এরপর তিনি বিভিন্ন ক্লাবের কাছ থেকে প্রস্তাব পেয়ে আসছিলেন। সেই তালিকায় আছে জুভেন্টাস ও পিএসজির মতো ক্লাব। কিন্তু গেল তিন বছরে তাকে আর ডাগ আউটে দেখা যায়নি।

তবে সম্প্রতি রিয়াল মাদ্রিদের সাবেক সফল এই কোচ জানিয়েছেন, তিনি বেঞ্চে ফিরতে চান। আর এমন সময় জানা গেল, বায়ার্ন মিউনিখ তাকে কোচ হিসেবে নিয়োগ দিতে চাচ্ছে আগামী মৌসুমে।

তুখলের নেতৃত্বে গেল বছর কেবল বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে কেবল গোল ব্যবধানে এগিয়ে থেকে বুন্দেসলিগার শিরোপা জিতেছিল বায়ার্ন। এবার অবশ্য বড় ব্যবধানে পিছিয়ে থেকে বায়ার লেভারকুজেনের কাছে শিরোপা খুইয়েছে বাভারিয়ানরা। তাইতো তুখলকে সরিয়ে জিদানকে দায়িত্ব দিতে চাচ্ছে বায়ার্ন। সে লক্ষ্যে সম্প্রতি জিদানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ শুরু করেছে জার্মান ক্লাবটি।

অবশ্য জিদান ছাড়াও নাগেলসম্যান, ফ্লিক ও মরিনহোর কথাও শোনা যাচ্ছে। কিন্তু যে কোচ টানা তিন-তিনবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিয়েছিলেন রিয়ালকে সেই জিদানকে পেলে অন্য কাউকে নিশ্চয়ই ডাগ আউটে চাইবে না বায়ার্ন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়