ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

দুই ফরাসির নৈপুণ্যে শিরোপার আরও কাছে পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:১৩, ২৫ এপ্রিল ২০২৪
দুই ফরাসির নৈপুণ্যে শিরোপার আরও কাছে পিএসজি

চলতি মৌসুমে দারুণ ফর্মে আছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। লিগ শিরোপার দিকে অনায়াসেই এগিয়ে যাচ্ছে তারা। আরেকটি জয়ে শিরোপার আরও কাছে পৌছে গেল লুইস এনরিকের দল। লরিয়েন্টের বিপক্ষে তাদের জয় ৪-১ গোলের বড় ব্যবধানে।

বুধবার (২৪ এপ্রিল) ম্যাচে অধিপত্য বিস্তার করেন দুই ফরাসি কিলিয়ান এমবাপে ও উসমান দেম্বেলে। দুটি করে গোল করেন এমবাপে ও দেম্বেলে। দুই অর্ধে একবার করে জালের দেখা পান তারা। আবার একে অপরের গলেও সহায়তা করেছেন তারা।

ম্যাচের শুরুতেই দাপট দেখিয়ে খেলতে থাকে পিএসজি। তাতে ১৯তম মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় দলটি। সতীর্থের পাস ধরে সামনে থাকা প্রতিপক্ষের দুজনের বাধা এড়িয়ে আড়াআড়ি দৌড়ে বক্সে ঢুকে প্রথম গোলটি করেন দেম্বেলে। পরের তিন মিনিটের মধ্যে আরও একটি গোলের দেখা পায় পিএসজি। গোলদাতা এমবাপে।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। আক্রমণে আধিপত্য ধরে রেখে দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে পিএসজি। বাঁ দিকের বাইলাইনের কাছে একজনকে দারুণভাবে কাটিয়ে এমবাপে পাস দেন বক্সে আর অনায়াসে ফাঁকা জালে বল পাঠান দেম্বেলে। ৭৩তম মিনিটে একটি গোল শোধ করে স্বাগতিকরা। গোলটি করেন মোহামেদ বাম্বা।

এরপর নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরও একটি গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন এমবাপে। চলতি মৌসুমে এ নিয়ে ২৭ ম্যাচে ২৬টি গোল হলো এমবাপ্পের। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ৪৩ ম্যাচে তার গোল এখন ৪৩টি।

এই জয়ে ৩০ ম্যাচে ২০ জয় ও ৯ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৬৯। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে তারা এগিয়ে ১৪ পয়েন্টে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়