ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

এলপিএলে কলম্বোতে তাসকিন, অবিক্রিত লিটন-শান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ২১ মে ২০২৪   আপডেট: ১৪:৪৫, ২১ মে ২০২৪
এলপিএলে কলম্বোতে তাসকিন, অবিক্রিত লিটন-শান্ত

তাসকিন আহমেদ এবার কি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সুযোগ পাবেন? নাকি বিসিবি এবারও তার পায়ে বেড়ি পরাবে! উত্তরটা জানার জন্য অপেক্ষা করতে হবে কিছুদিন।

তবে তাসকিনের সামনে এবার সুযোগ এসেছে শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার। এর আগে একাধিকবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার সুযোগ এলেও ডানহাতি পেসারকে অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। ইনজুরিপ্রবণ তাসকিনকে যত্ন নিতে তাকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে সরিয়ে রেখেছে বিসিবি।

এবার তার সামনে খুলে গেল লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার দুয়ার। আজ মঙ্গলবার (২১ মে, ২০২৪) ড্রাফট থেকে তাকে দলভূক্ত করেছে কলম্বো স্ট্রাইকার্স। ৫০ হাজার ডলারে তাকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যা ছিল তার ভিত্তিমূল্য।

নিলামের আগেই বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে দল পেয়েছেন মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারকে দলে নিয়েছে ডাম্বুলা থান্ডার্স।

এদিকে তাসকিন দল পেলেও অবিক্রিত থেকেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয় ও লিটন দাশ। শান্ত ও হৃদয়ের ভিত্তিমূল্য ছিল ৪০ হাজার ডলার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পহেলা জুলাই থেকে শুরু হবে লঙ্কা প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। ২১ দিন চলবে এই প্রতিযোগিতা। পাঁচ ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণে ডাবল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে এই টুর্নামেন্ট। বি-লাভ ক্যান্ডি গতবার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ