ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অনফিল্ডে সৈকত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ২২ মে ২০২৪   আপডেট: ১৫:১২, ২২ মে ২০২৪
বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অনফিল্ডে সৈকত

ওয়ানডে বিশ্বকাপে দায়িত্ব পালন করা হয়েছে আগেই। এবার এলিট প্যানেলের একমাত্র বাংলাদেশী আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত দায়িত্ব সামলাবেন টি-টোয়েন্টি বিশ্বকাপেও। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্বকাপের প্রথম ম্যাচেই তাকে অনফিল্ডে নিয়োগ দিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনে আয়োজক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে কানাডা। ডালাসে অনুষ্ঠিতব্য ম্যাচে সৈকতের সঙ্গে অনফিল্ডে থাকবেন রিচার্ড ইলিংওয়ার্থ। টেলিভিশন আম্পায়ারের দায়িত্ব পালন করবেন স্যাম নোগাজস্কি। চতুর্থ বা রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন ল্যাংটন রুসেরে। ম্যাচ রেফারি থাকবেন রিচি রিচার্ডসন।

৪৭ বছর বয়সী সৈকত ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাঁচ ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন। মাঠে তার সিদ্ধান্ত এবং ম্যাচ পরিচালনার দক্ষতা দেখে প্রশংসা করে আইসিসি। এর আগে নারীদের ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করে নজরে আসেন তিনি। সব মিলিয়ে পারফরম্যান্স ভালো থাকায় আইসিসি তাকে এলিট প্যানেলে যুক্ত করে। শেষ বিশ্বকাপের মতো এবারও টি-টোয়েন্টি মহাযজ্ঞে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সৈকত। 

এছাড়াও এবার আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস ব্রাউন, কুমার ধর্মাসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওয়ার্থ, আলাহুদিন পালেকার, রিচার্ড কেটলবরো, জয়রামন মদনাগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রাইফেল, ল্যাংটন রোজ, শাহ্ রুসরি, রশিদ রিয়াজ, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন এবং আসিফ ইয়াকুব।

ম্যাচ রেফারি হিসেবে আছেন ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাধুগেলে, অ্যান্ডি পাইক্রফ, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়