ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

ফ্রেঞ্চ ওপেনে প্রথম রাউন্ডেই বিদায় নাদালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২৮ মে ২০২৪  
ফ্রেঞ্চ ওপেনে প্রথম রাউন্ডেই বিদায় নাদালের

ফরাসি ওপেনকে বলা হয় রাফায়েল নাদালের একক সম্পত্তি। ফ্রান্সের এই আসরে চৌদ্দবারের চ্যাম্পিয়ন স্প্যানিশ টেনিস তারকা। সেই নাদালই কিনা এবার বিদায় নিলেন প্রথম রাউন্ড থেকে! রোঁলা গাঁরোর রেকর্ড চ্যাম্পিয়নকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেন আলেক্সান্ডার জেভেরেভ।

সোমবার (২৭ মে) বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামে ৩৭ বছর বয়সী নাদালকে ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে হারান আসরের চতুর্থ বাছাই জেভেরেভ। এই হারের মধ্যে দিয়ে হয়তো শেষবারের মতো প্যারিসে খেলে ফেললেন নাদাল। এর আগে ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা ঘোষণা দিয়েছিলেন, এই বছরেই টেনিস থেকে বিদায় নেবেন।

যদিও চলতি আসরে বিদায়ের প্রাক্কালে এ বিষয়ে কিছুই জানাননি নাদাল, ‘আমি ঠিক জানি না এটাই শেষবারের মতো কি-না। সত্যি বলতে আমি শতভাগ নিশ্চিত নই। তাই যদি হয়, তাহলে বলব আমি সময়টা উপভোগ করেছি। আজ কেমন লাগছে, তা ভাষায় প্রকাশ করা কঠিন।’

২০০৫ সালে প্রথমবার প্যারিসে খেলতে এসেই শিরোপা উচিয়ে ধরেছিলেন নাদাল। তারপর এই স্বাদ তিনি পান আরও ১৩ বার। লাল মাটির কোর্টে নাদাল ঠিক কতটা অপ্রতিরোধ্য ছিলেন তার একটা উদাহরণ হলো, একক ম্যাচে ১১৬ ম্যাচের মধ্যে এই নিয়ে মাত্র চারটি হারলেন ক্লে কোর্টের রাজা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়