ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

অস্ট্রেলিয়ার টস জয়, ব্যাটিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২৪ জুন ২০২৪   আপডেট: ২১:০৪, ২৪ জুন ২০২৪
অস্ট্রেলিয়ার টস জয়, ব্যাটিংয়ে ভারত

টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন রোহিত শর্মা। মাত্র ১৪ বলে ২ চার ও ৫ ছক্কায় তিনি তুলে ফেলেন ৪১ রান। তাতে ৪.১ ওভারে দলীয় সংগ্রহ বেড়ে হয় ১ উইকেটে ৪১ রান। এমন সময় বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে বন্ধ রয়েছে ভারত-অস্ট্রেলিয়ার সুপার এইটের ম্যাচ।

দলীয় ৬ রানেই বিরাট কোহলির উইকেট হারায় ভারত। জশ হ্যাজলেউডের বলে মিড অনে টিম ডেভিডের হাতে ক্যাচ দিয়ে ৪ বল খেলে শূন্যরানে ফেরেন কোহলি।

এরপর ঝড় তোলেন রোহিত। তার ঝড় অস্ট্রেলিয়ার বোলাররা থামাতে না পারলেও বৃষ্টিতে পারে।

অস্ট্রেলিয়ার টস জয়, ব্যাটিংয়ে ভারত:

সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ভারত। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে ইতোমধ্যে টস হয়েছে। টস জিতেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। তিনি অবশ্য বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

অস্ট্রেলিয়া দলে একটি পরিবর্তন এসেছে। অ্যাস্টন অ্যাগারের পরিবর্তে একাদশে এসেছেন মিচেল স্টার্ক। ভারত অবশ্য অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছে।

এই ম্যাচটিকে কোয়ার্টার ফাইনাল হিসেবে দেখছেন মার্শ। ভারতের বিপক্ষে খেলা সব সময়ই তাদের জন্য চ্যালেঞ্জিং। তবে জয় ভিন্ন অন্য কিছু ভাবছেন না অজি অধিনায়ক।

এই ম্যাচে ভারত জয় পেলে সেমিফাইনাল নিশ্চিত হবে। তবে অস্ট্রেলিয়া বড় ব্যবধানে জয় পেলে তাদেরও সেমিফাইনাল নিশ্চিত হবে। অজিরা হেরে গেলে তাদের অপেক্ষায় থাকতে হবে মঙ্গলবার সকালের বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ফলের জন্য। সেই ম্যাচে বাংলাদেশ জিতলে অস্ট্রেলিয়া চলে যাবে শেষ চারে। আর আফগানিস্তান জিতলে তাদের পেছনে ফেলে সেমিতে নাম লেখাবে রশিদ-নবীরা।

ভারতের একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আরশদীপ সিং ও জাসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়ার একাদশ:
ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়েনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়