ঢাকা, শনিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

অবশেষে ডিসেম্বরে উচ্চাঙ্গসংগীত উৎসব

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ২:৪৯:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৭:২৩:৩৫ পিএম

বিনোদন ডেস্ক : অবশেষে বসতে যাচ্ছে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের ৬ষ্ঠ আসর। আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে ধানমন্ডি আবাহনী মাঠে পাঁচদিনব্যাপী হবে এই উৎসব। 

এ বিষয়ে কথা হয় বেঙ্গল ফাউন্ডেশনের সংগীত বিভাগের সিনিয়র ম্যানেজার জাহিদুল হকের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘হ্যাঁ, অবশেষে উৎসবটি হতে যাচ্ছে। ডিসেম্বর মাসের শেষের দিকে শুরু হবে। ধানমন্ডি আবাহনী মাঠে এবারের উৎসব হওয়ার প্রাথমিক কথাবার্তা হয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে খুব শিগগির এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

২৩ নভেম্বর বনানীর আর্মি স্টেডিয়ামে উৎসবটি হওয়ার কথা ছিল। কিন্তু সেনা ক্রীড়া সংস্থার অনুমতি না মেলায় উৎসবটি এ বছর হবে না বলে জানিয়েছিলেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু। কিন্তু সব জল্পনার অবসান ঘটিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসবটি। উপমহাদেশের যেসব শিল্পীদের যোগ দেয়ার কথা ছিল এই অনুষ্ঠানে, সেই তালিকার প্রায় সবাই উৎসবে যোগ দেবেন বলেও জানা গেছে।

এ প্রসঙ্গে আবাহনী মাঠের ম্যানেজার শুভাশিস সোম বলেন, ‘ওরা আমাদের চেয়ারম্যানের (সালমান এফ রহমান) কাছে মাঠ চেয়েছে। আজ ওরা মাঠ পরিদর্শনও করেছে। চেয়ারম্যান স্যারের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আমাকে জিজ্ঞেস করেছিলেন, মাঠ বেঙ্গলের অনুষ্ঠানের জন্য দেয়া যাবে কিনা? আমি আমার সমস্যা, সীমাবদ্ধতার কথা বলেছি। কারণ আমার ফুটবল টিমের অনুশীলন আছে। এরপর তিনি জানতে চেয়েছিলেন যে, আমি অন্য কোথাও অনুশীলন করতে পারব কিনা? বলেছি, পারব। এরপরই তিনি ওদের মাঠ ব্যবহারের অনুমতি দিয়েছেন। ওখানেই বেঙ্গল উচ্চাঙ্গসংগীতের অনুষ্ঠান হবে এতটুকু নিশ্চিত।’

২০১২ সালে বাংলাদেশে প্রথম বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের আয়োজন করা হয়। শুরু থেকেই বনানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছিল উৎসবটি। এবারই তার ব্যতিক্রম ঘটতে যাচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/শান্ত/মারুফ

Walton
 
   
Marcel