ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হামলার আশঙ্কায় ফ্রান্সে এক কেন্দ্রে ভোট স্থগিত

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হামলার আশঙ্কায় ফ্রান্সে এক কেন্দ্রে ভোট স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের পূর্বাঞ্চলে বেসানকোঁ শহরের একটি ভোটকেন্দ্রের কাছে সন্দেহভাজন একটি গাড়ি পড়ে থাকতে দেখে ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে লোকজনকে সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পড়ে থাকা গাড়িটির ইঞ্জিন ড্রাইভিং মুডে ছিল। কিন্তু তাতে কোনো চালক ছিল না। এই গাড়িটি চুরি হয়েছিল এবং এর নম্বর প্লেট পরিবর্তন করে ভুয়া নম্বর লাগানো হয়। ফলে গাড়িটি ভোটকেন্দ্রে হামলায় ব্যবহৃত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ভোটকেন্দ্র থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে এবং গাড়িটি পরীক্ষা করে দেখতে বোমা নিষ্ক্রীয়কারীদলকে ডাকা হয়েছে। 

কড় নিরাপত্তার মধ্য দিয়ে স্থানীয় সময় রোববার ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটের তিন দিন আগে সন্ত্রাসী হামলায় পুলিশের এক সদস্য নিহত হওয়ায় নিরাপত্তা ইস্যুটি নির্বাচনে প্রধান প্রভাবক হিসেবে কাজ করছে।

নিরাপত্তা কর্মকর্তা আশঙ্কা করছেন, নির্বাচনের দিন সন্ত্রাসী হামলার ঝুঁকি রয়েছে। গত দুই বছরে ফ্রান্সে সন্ত্রাসী হামলায় ২৩০ জন নিহত হয়েছেন।

রোববার নির্বাচনী নিরাপত্তায় ফ্রান্সজুড়ে পুলিশের ৫০ হাজার সদস্য ও এলিট ফোর্সের সদস্যদের মোতায়েন রাখা হয়েছে।

এবার প্রেসিডেন্ট নির্বাচনে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রোববারের নির্বাচনে কোনো প্রার্থী যদি ৫০ শতাংশের বেশি ভোট না পান, তাহলে আগামী ৭ মে দ্বিতীয় দফায় ভোট গ্রহণ হবে। ওই ভোটে লড়বেন নিকটতম দুই প্রার্থী।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়