ঢাকা, বুধবার, ৩ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

মিশরে ট্রেন দুর্ঘটনায় ৪৩ জন নিহত

সাইফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৫:৪৪:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৫:৪৪:৩৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : মিশরের উত্তরাঞ্চলে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এ আহত হয়েছেন ১২০ জনেরও বেশি।

উপকূলীয় শহর আলেকজান্দ্রিয়ায় শুক্রবার সন্ধ্যায় দুটি ট্রেনের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষে দুই ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।



বিবিসি ও গার্ডিয়ান জানিয়েছে, পর্যটন শহর আলেকজান্দ্রিয়ার ঠিক পূর্ব পাশে খুরশিদ জেলার ছোট একটি স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। সেখানে কায়রো থেকে আসা একটি যাত্রীবাহী ট্রেন স্টেশনে থেমে থাকা পোর্ট সৌয়দ থেকে আসা একটি পণ্যবাহী ট্রেনের পিছন থেকে ধাক্কা দেয়। এতে দুমড়ে মুচড়ে যায় দুটি ট্রেনের একাধিক বগি এবং লাইনচ্যুত হয়ে পড়ে।

পরিবহনমন্ত্রী হিশাম আরাফাতকে উদ্ধৃত করে রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, পোর্ট সৌয়দ থেকে আসা ট্রেনে সমস্যা দেখা দেওয়ায় সেটি ওই স্থানে থামানো হয়েছিল।

দুর্ঘটনায় অনেক নারী ও শিশু আহত হয়েছে। অনেককে খুঁজে পাওয়া যাচ্ছে না। সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে উদ্ধার কাজ করছে। হতাহতদের উদ্ধারে ৭৫টি অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে ঘটনাস্থলে। স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কাজে অংশ নিচ্ছেন।



গত এক দশকের মধ্যে মিশরে এটি সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। এর আগে ২০১৩ সালে কায়রোর দক্ষিণে রেল ক্রসিংয়ে একটি যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কায় ২৭ জন নিহত হয়। এর কয়েক মাস পর সামরিক সদস্যদের বহনকারী একটি ট্রেন দুর্ঘটনায় পড়লে ১৭ জনের মৃত্যু হয়।

মিশরে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে ২০০২ সালে। সে সময় কায়রো দক্ষিণে একটি ট্রেনে আগুন ধরে গেলে ৩৭৩ জন নিহত হয়।




রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/সাইফ/এনএ

Walton