ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার রাশিয়ায় ছুরিকাঘাতে আহত ৮

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার রাশিয়ায় ছুরিকাঘাতে আহত ৮

সারগাট শহরে হামলার পরের একটি দৃশ্য

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনে দুই দফায় গাড়ি হামলা ও ফিনল্যান্ডে ছুরি দিয়ে হামলার পর এবার রাশিয়ার সারগাট শহরে শনিবার ছুরিকাঘাতে আহত হয়েছেন আট জন।

স্পেনে বৃস্পতিবার ও শুক্রবার যথাক্রমে বার্সেলোনা শহর ও উপকূলীয় কামব্রিলস এলাকায় গাড়ি হামলায় ১৩ জন নিহত ও অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

এ ছাড়া ফিনল্যান্ডের তুরকু শহরে শুক্রবার বিকেলে দুর্বৃত্তদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে একজন নিহত ও বেশ কয়েজন আহত হয়েছেন। একে ‘সন্ত্রাসী হামলা’ ধরে নিয়ে তদন্ত করছে দেশটির নিরাপত্তা বাহিনী। 

দুই দিনে দুই দেশে সন্ত্রাসী হামলার পরদিন রাশিয়ার নিরাপত্তা বাহিনী সারগাট শহরে হামলার তথ্য নিশ্চিত করল।

সারগাট শহরে হামলাকারী ব্যক্তি পথচারীদের ওপর  ছুরি নিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। এক পর্যায়ে পুলিশের গুলিতে নিহত হন হামলাকারী।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা রিয়া নভোস্তি জানিয়েছে, হামলাকারীদের হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

রুশ তদন্ত কমিটি জানিয়েছে, হামলকারী মদ্যপ ছিলেন। হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। স্থানীয় পুলিশের বক্তব্য উদ্ধৃত করে বার্তাসংস্থা তাস জানিয়েছে, লোকটি হয়তো মানসিকভাবে অসুস্থ ছিলেন।

রাশিয়ার সংবাদমাধ্যম রাশিয়া টুডে জানিয়েছে, স্থানীয় সময় শনিবার বেলা ১১টা ৩০ মিনিটের দিকে এ হামলা হয়। সারগাট শহরটি রাজধানী মস্কো থেকে ২ হাজার ১০০ কিলোমিটার দূরে এবং সেখানে ৩ লাখ ৫০ হাজার মানুষের বসবাস রয়েছে।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়