ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মার্কিন নাবিকদের দেহাবশেষের সন্ধান

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ২২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্কিন নাবিকদের দেহাবশেষের সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক : সিঙ্গাপুর উপকূলে দুর্ঘটনায় পড়া মার্কিন রণতরীর নিখোঁজ ১০ নাবিকের মধ্যে কয়েকজনের দেহাবশেষের সন্ধান পেয়েছেন ডুবুরিরা। মার্কিন নৌবাহিনীর অ্যাডমিরাল স্কট সুইফট মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মার্কিন নৌবাহিনীর এই কমান্ডার জানান, ইউএসএস জন ম্যাককেইনের বন্ধ কম্পার্টমেন্টগুলোর ভেতরে অনুসন্ধানের সময় কিছু দেহাবশেষের সন্ধান পাওয়া যায়। এছাড়া মালয়েশিয়ার নৌবাহিনী জানিয়েছে, তার সাগরে একটি মৃতদেহ চিহ্নিত করতে সক্ষম হয়েছে। এটি নিখোঁজ নাবিকদের কিনা তা নিশ্চিতে এক মার্কিন কর্মকর্তা কাজ করছেন।

সোমবার  ভোরে দক্ষিণ চীন সাগরের মালয়েশীয় জলসীমায় ইউএসএস জন ম্যাককেইনের সঙ্গে লাইবেরিয়ার পতাকাবাহী তেলবাহী ট্যাংকার আলনিক এমসির সংঘর্ষ হয়। এতে মার্কিন রণতরীর একপাশ ক্ষতিগ্রস্ত হয়। নাবিকরা যে অংশে ঘুমাতেন সেখানকার বেশ কয়েকটি কম্পার্টমেন্টেও পানি ঢুকে যায়। সংঘর্ষে পাঁচ মার্কিন নাবিক আহত  এবং ১০ নাবিক নিখোঁজ হয়।

মার্কিন নৌবাহিনী জানিয়েছে, জন ম্যাককেইনের যে অংশগুলোতে পানি প্রবেশ করেছিল মার্কিন সেনাবাহিনীর ডুবুরিরা সেই অংশগুলি পরীক্ষা করে দেখছে। এছাড়া সামরিক বাহিনীর জাহাজ ও বিমান সিঙ্গাপুরের পূর্বে সাগরের ওই অংশে পর্যবেক্ষণ করছে।

স্কট সুইফট বলেছেন, ‘যতক্ষণ পর্যন্ত কোনো জীবিত বা মৃতদেহ খুঁজে পাওয়ার সম্ভাবনা আছে ততক্ষণ পর্যন্ত আমাদের অনুসন্ধান অভিযান চলবে।’



রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়