ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিশ্ব হিন্দু পরিষদকে মমতা : আগুন নিয়ে খেলবেন না

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩১, ১৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব হিন্দু পরিষদকে মমতা : আগুন নিয়ে খেলবেন না

মমতা ব্যানার্জি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিশ্ব হিন্দু পরিষদকে কড়া ভাষায় জানিয়ে দিলেন, ‘আগুন নিয়ে খেলবেন না।’

দুর্গা পূজার বিজয়া দশমীর দিন পশ্চিমবঙ্গে অস্ত্র মিছিলের যে ঘোষণা দিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ, তারই পরিপ্রেক্ষিতে এই কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মমতা।

তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ‘অস্ত্র নিয়ে মিছিলের অনুমতি দেওয়া হবে না, এটি বে-আইনি। আইনের কোনো লঙ্ঘন হলে তা কঠোর হাতে দমন করা হবে।’

মুখ্যমন্ত্রী মমতা শনিবার রাজ্যের সচিবলায় নবান্নে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। তিনি আরো বলেন, ‘রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ, বাজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদের কিছু লোক- তারা যদি চিন্তা করেন রাজ্যের শান্তি ছিনিয়ে নেবেন এবং বাংলার সংস্কৃতিকে আঘাত করবেন, তাহলে তাদেরকে পরিষ্কার ভাষায় বলব, আগুন নিয়ে খেলবেন না। আপনারা ভালো হোন এবং পূজা উদযাপন করুন।’

এ সময় মুখ্যমন্ত্রীর পাশে ছিলেন রাজ্য পুলিশের প্রধান সুরজিৎ কর পুরকায়স্থ। তিনিও বলেন, অস্ত্র মিছিলের অনুমতি দেওয়া হবে না।

এর আগে মুখ্যমন্ত্রী মমতা ঘোষণা দিয়েছিলেন, মহররমের দিন দুর্গা প্রতিমা বিসর্জন বন্ধ থাকবে। পরের দিন থেকে আবার বিসর্জন দেওয়া হবে। সমস্যাটা মূলত সেখান থেকেই শুরু। মমতার এমন সিদ্ধান্ত মানতে পারছেন না হিন্দু পরিষদের নেতারা।

এবার বিজয়া দশমী ৩১ সেপ্টেম্বর এবং মহররম ১ অক্টোবর। রাজ্যের মানুষকে যার যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালনের সুযোগ দিতে মহররমের দিন প্রতিমা বিসর্জন বন্ধ রাখার সিদ্ধান্ত নেন মমতা। কিন্তু এর বিরুদ্ধে প্রতিবাদ জানায় রাজ্যের বিজেপি, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদ।

শুক্রবার বিজেপি ও তার অঙ্গ সংগঠন জানায়, দশমীর দিন তারা ‘শস্ত্র পূজা’ (অস্ত্র মিছিল) করবে। তাদের বক্তব্য, যদি মহররমের দিন অস্ত্র নিয়ে মিছিল হতে পারে, তাহলে দশমীর দিন কেন নয়? তবে মমতা জানিয়ে দিলেন, দশমীর দিন শস্ত্র পূজার নামে পশ্চিমবঙ্গে কোনো অস্ত্র মিছিল করতে দেওয়া হবে না।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন




রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়