ঢাকা, শনিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

উইকিলিকসের সঙ্গে যোগাযোগ করেছিলেন ট্রাম্পের ছেলে

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৬:১৫:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৯:৩২:৪১ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র গত বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের শেষ মুহূর্তে গোপন তথ্য ফাঁস করে সাড়া জাগানো ওয়েবসাইট উইকিলিকসের সঙ্গে যোগাযোগ করেছেন। আটলান্টি ম্যাগাজিন নামে একটি মার্কিন সাময়িকী এ তথ্য জানিয়েছে।

গত বছরের ২০ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত উইকিলিকসের টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি যোগাযোগ রক্ষা করেছেন ট্রাম্প জুনিয়র। আর যোগাযোগ সংক্রান্ত এসব প্রমাণ কংগ্রেসের তদন্ত কমিটির কাছে জমা দিয়েছে জুনিয়রের আইনজীবীরা।

নির্বাচনী প্রচারণাকালে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের গোপন ই-মেইল বার্তা প্রকাশ করেছিল উইকিলিকস।

ফাঁস হওয়া নথিতে দেখা গেছে, ২০ সেপ্টেম্বর উইকিলিকসের পক্ষ থেকে ট্রাম্প জুনিয়রের সঙ্গে যোগাযোগ করা হয়। এক বার্তায় তার কাছে জানতে চাওয়া হয়, ট্রাম্পবিরোধী প্রচারণা চালাচ্ছে এমন একটি ওয়েবসাইটের উৎস সম্পর্কে তিনি কিছু জানেন কি না। পরের দিন জুনিয়র টুইটারে জবাব দেন, ‘রেকর্ডের বাইরে বলছি, এ ব্যাপারে আমি কিছুই জানি না। তবে খোঁজ নিচ্ছি। ধন্যবাদ।’

দ্যা আটলান্টিক অভিযোগ করেছে, এরপরই জুনিয়র ট্রাম্পের নির্বাচনী শিবিরের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। এদের মধ্যে রয়েছেন, স্টিভ ব্যানন, কেলিয়ান কনওয়ে ও ট্রাম্পের জামাতা জেরার্ড কুশনার। পরবর্তীতে উইকিলিকসের পক্ষ থেকে জুনিয়রকে পরামর্শ দেওয়া হয়, তার বাবা যদি নির্বাচনে হেরে যান, তাহলে তিনি যেন নির্বাচনী ফল প্রত্যাখ্যান করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/শাহেদ

Walton