ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

উনের লেখা চিঠির প্রশংসায় ট্রাম্প

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১৩ ১২:১৫:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২৫ ৮:০১:২২ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : গত সপ্তাহে উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের লেখা একটি চিঠির প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই চিঠিকে বৃহস্পতিবার টুইটার বার্তায় ট্রাম্প ‘ অত্যন্ত চমৎকার নোট’ বলে মন্তব্য করেছেন।

গত সপ্তাহে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও উত্তর কোরিয়ার নিরস্ত্রীকরণ কর্মসূচির অগ্রগতি নিয়ে আলোচনার জন্য পিয়ংইয়ং সফর করেছিলেন। ওই সময় তার কাছে চিঠিটি হস্তান্তর করা হয়। চিঠিতে অবশ্য উত্তর কোরিয়ার প্রতিশ্রুত নিরস্ত্রীকরণ ইস্যুতে কোনো কথাই বলা হয়নি। অথচ গত ১২ জুন সিঙ্গাপুরের ঐতিহাসিক বৈঠকে ট্রাম্পের সঙ্গে উনের আলোচনার মূল প্রতিপাদ্য বিষয়ই ছিল নিরস্ত্রীকরণ।

বৃহস্পতিবার টুইটার বার্তায় ট্রাম্প উনের লেখা চিঠি সম্পর্কে বলেছেন, ‘উত্তর  কোরিয়ার চেয়ারম্যানের কাছ থেকে পাওয়া চমৎকার নোট। অনেক ভালো অগ্রগতি হয়েছে।’ অবশ্য এই অগ্রগতির বিষয়ে ট্রাম্প বিস্তারিত কোনো কিছুই জানাননি।



উন তার চিঠিতে লিখেছেন,  মহামান্য প্রেসিডেন্টের উদ্দিপ্ত ও ব্যতিক্রমী প্রচেষ্টাকে আমি অত্যন্ত সাধুবাদ জানাই।’

কিম লিখেছেন, ‘মহামান্য প্রেসিডেন্ট,আমি জোরালোভাবে বিশ্বাস করি, ডিপিআরকে ও যুক্তরাষ্ট্রের মধ্যকার নতুন ভবিষ্যতের শুরু উদ্দেশ্যে,  প্রবল ইচ্ছা, আন্তরিক প্রচেষ্টা এবং আমাদের দুজনের অনুপম উপস্থাপন নিশ্চিতভাবে স্বার্থক হবে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC