ঢাকা, বুধবার, ৭ ভাদ্র ১৪২৫, ২২ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

‘গুলনেহার’ নিয়ে গ্রন্থমেলায় ভাবনা

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-০৮ ৬:০৪:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৮ ৬:০৪:২৩ পিএম

বিনোদন প্রতিবেদক : অভিনেত্রী আশনা হাবিব ভাবনা নাটক-সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ব্যস্ততার মাঝেও লেখালেখি করে থাকেন। এবারের গ্রন্থমেলায় তার লেখা ‘গুলনেহার’ নামের একটি উপন্যাস  প্রকাশিত হতে যাচ্ছে। এটি তার লেখা প্রথম উপন্যাস।

তাম্রলিপি প্রকাশনি থেকে উপন্যাসটি প্রকাশিত হবে। উপন্যাসটির মূল চরিত্র ৮৭ বছরের বৃদ্ধা গুলনেহার। তাকে কেন্দ্র করেই এগিয়েছে উপন্যাসটির কাহিনি। তার স্বপ্ন, প্রেম আর কষ্টের চিত্র পাওয়া যাবে এই উপন্যাসে।

‘গুলনেহার’ উপন্যাসের প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। এর মূ্ল্য ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। বইমেলার ১২ নম্বর প্যাভিলিয়নে ১৩ ফেব্রুয়ারি অর্থাৎ পয়লা ফাল্গুন থেকে পাওয়া যাবে বইটি।

এ প্রসঙ্গে ভাবনা রাইজিংবিডিকে বলেন, ‘প্রতি বইমেলায় আমার কিছু না কিছু লেখা থাকে। তবে সেগুলো আমার একক কোনো লেখা নয়। আমার শিক্ষকদের বইয়ে আমার কবিতা বা ছোট গল্প থাকত। এবারই প্রথম একক উপন্যাস বইমেলায় আসছে।’

তিনি আরো বলেন, ‘‘এই উপন্যাসটি নিয়ে আমি খুব এক্সসাইটেড। অনেকটা উচ্ছ্বসিত। খুব অবাকও লাগছে যে আমার বই বের হচ্ছে। আশা করছি, মানুষ ‘গুলনেহার’ উপন্যাসটি পছন্দ করবেন। এটা পছন্দ করলে লেখার ধারাবাহিকতা বজায় রাখব।’’

ভাবনা এ পর্যন্ত বেশকিছু নাটকে অভিনয় করেছেন। ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় নাম লেখান তিনি। সিনেমাটি গত বছর সারাদেশে মুক্তি পায়। অনিমেষ আইচের পরিচালনায় এতে তার বিপরীতে ছিলেন ভারতীয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি।




রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/রাহাত/শান্ত

Walton Laptop
 
     
Walton