ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৪, ২৪ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

আমরা মানুষের প্রশংসা করতে ভুলে গেছি : ভাবনা

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১১ ৮:২২:০৮ এএম     ||     আপডেট: ২০১৮-০১-১১ ১১:২৯:৫৬ এএম

বিনোদন ডেস্ক : ‘মেয়েটি আমার প্রতিবেশী। রাস্তায় জ্যামের কথা ভেবে তার সঙ্গে প্রতিদিন বের হয়েছি সকাল ৭টা ৪০ মিনিটে। কারণ সাড়ে ১০টায় ক্যামেরা ওপেন করব। সবচেয়ে অবাক করার ব্যাপার শুটিং সেটে মেয়েটি পোশাক পরিবর্তন করতে ১০ মিনিট সময়ও নেয়নি। এত তাড়াতাড়ি পোশাক পরিবর্তন করতে পারত অপি করিম, তিশা আর রিচি সোলায়মান। এবার পেলাম ভাবনাকে। আমি মুগ্ধ।’ অভিনেত্রী আশনা হাবিব ভাবনাকে নিয়ে কথাগুলো বলেন গুণী নির্মাতা চয়নিকা চৌধুরী।

সম্প্রতি ভাবনাকে নিয়ে দুটি একক নাটক নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। প্রথমবার চয়নিকার সঙ্গে কাজ করলেন ভাবনা। তবে প্রথমবার কাজ করতে গিয়ে দুজনের মনের মিলটাও নাকি একটু বেশি হয়েছে। ভাবনাকে নিয়ে প্রশংসাসূচক দীর্ঘ একটি স্ট্যাটাসও ফেসবুকে দিয়েছেন চয়নিকা চৌধুরী।

এ প্রসঙ্গে রাইজিংবিডির সঙ্গে কথা হয় আশনা হাবিব ভাবনার। মুগ্ধতা প্রকাশ করে তিনি বলেন, ‘বৌদির (চয়নিকা চৌধুরী) সঙ্গে প্রথমবার কাজ করলাম। দুটি একক নাটকের শুটিং টানা চারদিন করেছি। দিদি (চয়নিকা চৌধুরী) একজন মা, একজন স্ত্রী। তার সংসার রয়েছে। শুটিংয়ে আসার আগে দিদি বাসায় রান্না করে তারপর বের হন। সব কিছু চমৎকারভাবে সামলে কাজ করে যাচ্ছেন। এজন্য দিদিকে আমার ভীষণ পছন্দ এবং অন্যদের চেয়ে তাকে এগিয়ে রাখি। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও খুব ভালো।’

তিনি আরো বলেন, ‘আমি সবসময় নির্ধারিত সময়ে শুটিং সেটে যাওয়ার চেষ্টা করি। এটা আমার একটা অভ্যাস। চাই না আমার জন্য কেউ সেটে অপেক্ষা করুক। এমনিতেই আমাদের নাটকের বাজেট অনেক কম। সবকিছু মিলিয়ে আমি টাইমলি সেটে যাওয়ার চেষ্টা করি। কিন্তু আমার এ বিষয়গুলো নিয়ে কেউ কখনো এভাবে লেখেনি কিংবা বলেনি। গতকাল সকালে দিদির দীর্ঘ স্ট্যাটাসটি পড়ে আমি মুগ্ধ। আসলে বৌদি জানে কীভাবে মানুষের প্রশংসা করতে হয়। আমরা তো মানুষের প্রশংসা করতেও ভুলে গেছি। ফেসবুক আসার পর ছবিসহ বিভিন্ন বিষয়ে শুধু নেতিবাচক সমালোচনাই বেশি চোখে পড়ে।’

 


‘সাইন ইন’ ও ‘সন্ধ্যার আগে’ নামে দুটি নাটকে অভিনয় করলেন ভাবনা। আবেগঘন একটি প্রেম কাহিনি নিয়ে গড়ে ওঠেছে ‘সাইন ইন’ নাটকের গল্প। অনিমেষ আইচ রচিত এ নাটকে জোভানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন ভাবনা। ‘সন্ধ্যার আগে’ নামে নাটকে সজলের সঙ্গে দেখা যাবে ভাবনাকে। খুব শিগগির বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটক দুটি প্রচারিত হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/শান্ত/ফিরোজ   

Walton
 
   
Marcel