ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইন্দোনেশিয়ায় তালাবদ্ধ অবস্থায় ১৯৩ বাংলাদেশি উদ্ধার

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৮ ৮:২৯:০৪ এএম     ||     আপডেট: ২০১৯-০২-০৯ ৮:০৫:৫৭ এএম

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ায় একটি দোকানে তালাবদ্ধ অবস্থায় ১৯৩ জন বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে মানব পাচারকারীরা তাদের বাংলাদেশ থেকে নিয়ে গিয়েছিল।

ইন্দোনেশিয়ার এক অভিবাসন কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

উত্তর সুমাত্রার প্রধান অভিবাসন কর্মকর্তা জানান, এই লোকগুলো পর্যটক হিসেবে বালি ও ইয়োগোকার্তা শহর হয়ে প্রবেশ করেছে। মালয়েশিয়ায় কাজ করতে যাওয়াই তাদের উদ্দেশ্য ছিল।

অভিবাসন কর্মকর্তা ফেরি মনাঙ্গ সিহিতে রয়টার্সকে বলেছেন, তারা মানব পাচার এবং প্রতারণার শিকার। সুমাত্রার মেদান দ্বীপের একটি দোকানে এই বাংলাদেশিরা তালাবদ্ধ অবস্থায় ছিল।

এই কমকর্তা আরো জানান, মঙ্গলবার রাতে বাংলাদেশিদের যখন উদ্ধার করা হয় তখন তাদের শারীরিক অবস্থা ভালো ছিল। তাদেরকে অভিবাসন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হবে।

উদ্ধার হওয়া মাহবুব (৩৯) নামের একজন অনলাইন নিউজ পোর্টাল ট্রিবিউন মেদানকে বলেন, ‘মানব পাচারকারীরা তাদের অনেককে তিন মাস ধরে আটকে রেখেছিল।’

তিনি বলেন, ‘আমাদের সবাইকে একসঙ্গে রাখা হয়েছে। গন্তব্য ছিল মালয়েশিয়া। আমরা বালির উদ্দেশ্যে বাংলাদেশ ছেড়েছিলাম এবং চারদিনের বাস ভ্রমণের পর এখানে এসেছি।’

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, প্রতিবেশীরা ওই ভবনটি থেকে সন্দেহজনক শব্দ পাওয়ায় বিষয়টি পুলিশকে জানায়। এরপরই সেখানে অভিযান চালানো হয়।




রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৯/শাহেদ/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge