ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ২২

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ১৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলে আকস্মিক বন্যা ও ভূমিধসে অন্তত ২২ জন নিহত হয়েছে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে বহু লোক। শনিবার দেশটির এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

গত বুধবার থেকে প্রবল বৃষ্টিপাতের কারণে ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের কয়েকটি জেলায় বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

সুমাত্রা কর্তৃপক্ষ জানিয়েছে, গত তিনদিনে নর্থ সুমাত্রা প্রদেষেশ অন্তত ১৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। একইসময় ওয়েস্ট সুমাত্রায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র সুতোপো পুরো নাগরোহো জানান, নর্থ সুমাত্রার মান্দাইলিং নাটাল জেলার মুয়অরা সালাদি গ্রামের একটি মাদ্রাসায় শুক্রবার বিকেলে ক্লাস চলাকালে বন্যার কারণে পাশের একটি ভবন ধসে পড়ায় ১১ ছাত্র মারা গেছে। ওই এলাকায় আরো কয়েকটি ভবন ধসে পড়েছে।

নর্থ সুমাত্রার দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান রিয়াদিল লুবিস বলেছেন, ‘দুর্যোগ, খোঁজ ও উদ্ধার সংস্থার কর্মীরা জেলাগুলোতে গিয়েছে। কিন্তু বেশ কয়েকটি এলাকায় ভূমিধসের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হয়েছে।’

প্রসঙ্গত, ইন্দোনেশিয়ায় প্রবল বৃষ্টির কারণে ভূমিধস ও বন্যা প্রায়ই ঘটে। গত ফেব্রুয়ারিতে পাহাড় থেকে নেমে আসা কাদার ঢলে ১২ জনের মৃত্যু হয়েছিল দেশটির জাভা দ্বীপে।




রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়