ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

সুয়ারেজ-উমতিতির গোলে বার্সার জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ১৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুয়ারেজ-উমতিতির গোলে বার্সার জয়

গোলের পর লুইস সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক : লা লিগার শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। লুইস সুয়ারেজ ও স্যামুয়েল উমতিতির গোলে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

এই জয়ে লা লিগায় টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রিয়াল সোসিয়েদাদের রেকর্ড ভেঙেছে বার্সেলোনা। ১৯৭৯ থেকে ১৯৮০ পর্যন্ত টানা ৩৮ ম্যাচে অপরাজিত ছিল সোসিয়েদাদ। দুই মৌসুম মিলিয়ে বার্সা অপরাজিত টানা ৩৯ ম্যাচে।

শনিবার ন্যু ক্যাম্পে ম্যাচের ১৫ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন সুয়ারেজ। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহোর বাড়ানো বলে খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান স্ট্রাইকার।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫১ মিনিট) ব্যবধান দ্বিগুণ করে ফেলে বার্সা। এই গোলেও অবদান কুতিনহোর। তার কর্নার থেকে হেডে গোলটা করেন ডিফেন্ডার উমতিতি।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। দানি পারেজোর পেনাল্টি থেকে একটি গোল শোধ দিয়ে নাটকীয়তার আভাস দিয়েছিল অতিথিরা। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে গেল বার্সেলোনা। ৩২ ম্যাচে বার্সার পয়েন্ট বেড়ে হলো ৮২। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট ৬৮। আর তিন ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বার্সা।




রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়