ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নেদারল্যান্ডসে ট্রামে গুলির ঘটনায় তুর্কি আটক

এনএ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০০, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেদারল্যান্ডসে ট্রামে গুলির ঘটনায় তুর্কি আটক

আন্তর্জাতিক ডেস্ক : নেদারল্যান্ডসের ইউট্রেখটে যাত্রীবাহী ট্রামে এলোপাতাড়ি গুলির ঘটনায় গোকমেন টানিস নামে ৩৭ বছরের এক তুর্কিকে আটক করেছে পুলিশ।

ইউট্রেখটে শহরে সোমবার ওই ট্রামসহ বিভিন্ন স্থানে ওই ব্যক্তি এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। এতে তিনজন নিহত এবং নয়জন আহত হয়।

বিবিসি জানিয়েছে, সোমবার ট্রামে গুলি করার করার কয়েক ঘণ্টা পর প্রায় দুই মাইল দূরে একটি ভবনে হামলাকালে টানিসকে আটক করা হয়।

ডাচ সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ট্রামে হামলার ঘটনায় জড়িত সন্দেহে বিভিন্ন স্থানে অভিযান এবং  আরো দুজনকে আটক করা হয়েছে।

এর আগে সোমবার স্থানীয় সময় বেলা পৌনে ১১টার দিকে ইউট্রেখট শহরে অক্টোবরপ্লেইন ট্রাম স্টেশনের কাছে এই হামলার ঘটনা ঘটে। বন্দুকধারী একটি ট্রামের ভেতরে এলোপাতাড়ি গুলি চালানোর পর পালিয়ে যায়।

সে সময় হতাহতের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। পরে ইউট্রেখটের মেয়র ফন ভন জানিনের বরাত দিয়ে সে দেশের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনওএস তিনজন নিহত এবং নয়জন আহত হওয়ার খবর জানায়। মেয়র জানান, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

গুলি হওয়ার পর নিরাপত্তার কারণে স্থানীয় প্রশাসন নগরীতে সব ধরনের ট্রেন ও ট্রাম চলাচল বন্ধ করে দেয়। নেদারল্যান্ডসের সব বিমানবন্দরেও নিরাপত্তা জোরদার করা হয়। শহরের সব মসজিদও বন্ধ করে দেওয়া হয়েছে নিরাপত্তাজনিত কারণে।

এ ঘটনাটিকে একটি ‘সন্ত্রাসী হামলা’  বলে মনে করছে পুলিশের সন্ত্রাস-দমন ইউনিট। ওই শহরে অস্থায়ীভাবে সর্বোচ্চ সতর্কতা জরি করা হয়েছে।

প্রসঙ্গত, নেদারল্যান্ডসে ট্রামে গুলির মাত্র তিনদিন আগে নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হয়।

ব্রেন্টন টারান্ট নামে এক অস্ট্রেলীয়  উগ্র বর্ণবাদী যুবক একাই দুটি মসজিদে জুমার নামাজের সময় নির্বচারে গুলি চালায়। পরে ক্রাইস্টচার্চের পুলিশ তাকে গ্রেপ্তার করে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়