ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাফ নদীতে রোহিঙ্গাদের নৌকাডুবি, নিখোঁজ ৩০

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাফ নদীতে রোহিঙ্গাদের নৌকাডুবি, নিখোঁজ ৩০

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় নাফ নদীতে রোহিঙ্গাদের একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে ৩০ জন। সোমবার নদী থেকে উদ্ধার হওয়া এ্ক নারীর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

 

ওই নারী জানান, মিয়ানমারের সেনাবাহিনী, পুলিশ ও মগদের হাতে নির্যাতনের শিকার মংডুর বিভিন্ন গ্রামের ৩১ জন নারী-পুরুষ ও শিশু বাংলাদেশে আশ্রয় নিতে আসছিলেন। যাত্রী বোঝাই ওই নৌকাটিকে ধাওয়া করছিল মিয়ানমারের সেনাবাহিনীর একটি স্পিডবোট। দ্রুত পালাতে গিয়ে নৌকাটি ডুবে যায়।

 

সুমন দাস নামে স্থানীয় এক জেলে টেলিফোনে এএফপিকে বলেছেন, ‘ সকালে নাফ নদীতে মাছ ধরার সময় আমরা এক নারীর চিৎকার শুনতে পাই। দ্রুত ঘটনাস্থলে গিয়ে আমরা এক নারীকে পানিতে ভেসে থাকার জন্য লড়াই করতে দেখতে পাই। ওই নারী আমাদের জানিয়েছেন, রোহিঙ্গাদের নিয়ে নৌকাটি বাংলাদেশ সীমান্তে প্রবেশের চেষ্টা করছিল। নৌকার অন্য যাত্রীদের কী হয়েছে তা ওই নারী বলতে পারছেন না।’

 

বার্তা সংস্থা ইউএনবি স্থানীয় ইউপি চেয়ারম্যানের বরাত দিয়ে জানিয়েছে, নৌকাটিতে কমপক্ষে ৩১ জন যাত্রী ছিল।

 

রোহিঙ্গাদের একটি সূত্র জানিয়েছে, ১৩ নারী ও শিশুর মৃতদেহ নাফ নদীর পাড়ে মিয়ানমারের একটি গ্রামে ভেসে এসেছে। এদের মধ্যে দুজনের দেহে গুলিবিদ্ধ ছিল। তবে নিরপেক্ষ কোনো সূত্র থেকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ