ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ট্রাম্পের শপথ অনুষ্ঠানে মিলনমেলা

সাইফ বরকতুল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পের শপথ অনুষ্ঠানে মিলনমেলা

আন্তর্জাতিক ডেস্ক : শুরু হয়েছে ডোনাল্ড ট্রাম্পের শপথগ্রহণ অনুষ্ঠান। ট্রাম্প হবেন দেশটির ৪৫তম প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন রবার্টস নতুন ট্রাম্পকে শপথবাক্য পাঠ করাবেন।

শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে হোয়াইট হাউস পরিণত হয়েছে মিলনমেলায়। অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন দেশটির প্রাক্তন প্রেসিডেন্টসহ বিশিষ্ট ব্যক্তিরা। অনুষ্ঠানে উপস্থিত আছেন- প্রাক্তন প্রেসিডেন্ট জিমি কার্টার, জর্জ ডব্লিউ বুশ ও তার স্ত্রী লরা বুশ, বিল ক্লিনটন, হিলারি ক্লিনটন, জো বাইডেন, প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনি।

উপস্থিত রয়েছেন পার্লামেন্টের উভয় কক্ষের কংগ্রেস ও সিনেট সদস্য, সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট ও সদস্য, প্রাক্তন সিনেটর। উপস্থিত রয়েছেন ট্রাম্প ও বারাক ওবামার পরিবারের সদস্যরা।



শপথ অনুষ্ঠানের আনুষ্ঠিকতার শুরুতেই বাংলাদেশ সময় শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে হোয়াইট হাউসে এসে পৌঁছান ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া। এ সময় তাদের অভ্যর্থনা জানান বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা। এটাই হোয়াইট হাউসে ওবামার শেষ অভ্যর্থনা।

এর আগে ট্রাম্প স্ত্রী মেলানিয়াকে নিয়ে হোয়াইট হাউসের কাছের একটি গির্জায় গিয়ে প্রার্থনা করেন। এর মধ্য দিয়ে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার দিনটি শুরু করেন তিনি।



এদিকে, শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে ওয়াশিংটনে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। হাজার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। জনতাকে সামলে রাখার জন্য তৈরি রাখা হয়েছে মাইলের পর মাইল ব্যারিকেড।

তথ্যসূত্র : সিএনএন, বিবিসি, ওয়াশিংটন পোস্ট



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৭/সাইফ/তৈয়বুর রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়