ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নদীতে নেমেই বরফ হয়ে গেল শিয়াল

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নদীতে নেমেই বরফ হয়ে গেল শিয়াল

আন্তর্জাতিক ডেস্ক : হয়তো শিকারের আশাতেই জার্মানির দানিয়ুব নদীতে নেমেছিল শিয়ালটি। কিন্তু এটাই যে তার জীবনের শেষ শিকারচেষ্টা সেটি হয়তো সে ভাবতে পারেনি। প্রচণ্ড ঠান্ডায় ইতিমধ্যে প্রায় বরফ হয়ে যাওয়া নদীতে নামার পরপর জমে বরফ হতে হয়েছে শিয়ালটিকে। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত বছরের ডিসেম্বরে শিকারে গিয়েছিলেন ফ্রাঞ্জ স্টিল। নদীর কাছে যেতেই তার চোখে পড়ে কী যেন একটি আটকা পড়ে আছে। কাছে গিয়ে দেখতে পান, একটি শিয়াল বরফ হয়ে জমে আছে নদীতে। কয়েকদিন পর তিনি বাড়ি ফিরে আসেন । পরে ফ্রাঞ্জ ও তার ছেলে একটি করাত নিয়ে নদীতে যান। চলতি মাসের প্রথম সপ্তাহে বরফ কেটে শিয়ালটিকে নিয়ে তারা বাড়ি ফিরে আসেন।

ফ্রাঞ্জ স্টিল জানান, শিয়ালটিকে নিয়ে আসার পর দেখা গেল, এর পা বরফে জমে যায়নি। পরে এক বালিত পানিতে ওই পা পানিতে ভিজিয়ে রাখলে পরে সেটিও বরফে জমে যায়।

ফ্রাঞ্জের একটি গেস্টহাউজ আছে। তিনি বরফে জমে যাওয়া শিয়ালটিকে সেই গেস্টহাউজের সামনে রেখে দিয়েছেন। তার দাবি, যারা বরফ হয়ে যাওয়া দানিয়ুবে যায়, তাদেরকে সতর্ক করতেই্ এই বরফআবদ্ধ শিয়ালটিকে গেস্টহাউজের সামনে রেখে দেয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়