ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিরিয়ায় ব্যারেল বোমায় নিহত ১৫

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ২৭ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিয়ায় ব্যারেল বোমায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার সবচেয়ে প্রাচীন শহর আলেপ্পোর বিদ্রোহীনিয়ন্ত্রিত অঞ্চলে ব্যারেল বোমা হামলায় নিহত হয়েছে ১৫ জন।

 

লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সম্প্রতি বোমার আঘাতে নিহত কয়েকজনের জন্য দোয়ার অনুষ্ঠানে লোকজন জড়ো হলে তাদের ওপর ব্যারেল বোমা নিক্ষেপ করা হয়। এতে ওই ১৫ জন নিহত হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

 

বিবিসি অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

 

আলেপ্পোয় সরকার ও বিদ্রোহী গোষ্ঠীগুলোর মধ্যে যুদ্ধবিরতি কার্যকরের আলোচনা চলা অবস্থায় এ হামলা হলো। জেনেভায় এ ইস্যুতে ঐকমত্যে পৌঁছানোর পথে রয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি এবং রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ।

 

এদিকে শনিবার সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দি বাহিনী ও তাদের সমর্থকযোদ্ধাদের ওপর বিমান হামলা চালিয়েছে তুরস্ক। এ সপ্তাহের গোড়ার দিকে সিরিয়ায় সামরিক ট্যাংক ও স্থলসেনা মোতায়েন করে কুর্দিবাহিনী এবং জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) তুমুল অভিযান চালায় তুর্কি সামরিক বাহিনী। জারাব্লুস শহর থেকে আইএসকে হটিয়ে দেয় তুর্কি সেনারা। কিন্তু কুর্দিরা যেন জারাব্লুস দখল করতে না পারে, সেজন্য কুর্দিদের বিরুদ্ধে হামলা চালায় তারা।

 

কুর্দিদের নেতৃত্বাধীন সিরিয়া ডেমোক্রেটিক ফোর্সেসের সমর্থনপুষ্ট জারাব্লুস মিলিটারি কাউন্সিল জানিয়েছে, শনিবার তুর্কি বাহিনীর হামলায় কয়েকটি স্থাপনা গুঁড়িয়ে গেছে।

 

উল্লেখ্য, ২০১১ সালে সিরিয়া গৃহযুদ্ধ শুরু হওয়ার পর এ পর্যন্ত প্রায় ৪ লাশ মানুষ প্রাণ হারিয়েছে। যুদ্ধ চলছেই।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়