ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন অ-২০০০ আন্তর্জাতিক রেটিং দাবায় শরীয়তউল্লাহ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ১৭ এপ্রিল ২০২২  
ওয়ালটন অ-২০০০ আন্তর্জাতিক রেটিং দাবায় শরীয়তউল্লাহ চ্যাম্পিয়ন

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ম্যানহাস ক্যাসেলের আয়োজনে অনুষ্ঠিত ‘ওয়ালটন অনূর্ধ্ব-২০০০ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২২’ আজ রোববার শেষ হয়েছে। এই প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. শরীয়তউল্লাহ।

শরীয়তউল্লাহ ৭ খেলায় পূর্ণ ৭ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। ছয় পয়েন্ট নিয়ে শেখ রাশেদুল হাসান রানার-আপ হন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে শাহনূর খান স্মৃতি সংসদের যদুনাথ বিশ^াস তৃতীয়, পল্লী সঞ্চয় ব্যাংকের এ,বি, বাপ্পী চতুর্থ, মো. সাজিদুল হক পঞ্চম ও মনিরুজমামান মনি ষষ্ঠ স্থান লাভ করেন।

পাঁচ পয়েন্ট করে অর্জন করেন ৯ জন খেলোয়াড় এদের মধ্যে টাইব্রেকিংয়ে আব্দুল মোমিন সপ্তম ও সারোয়ার হোসেন উল্লাস অষ্টম স্থান লাভ করেন।

বিশেষ পুরস্কারে উর্ধ্ব-৫০ পুরস্কার পান আব্দুর রউফ,  রেটিং ১০০১ হতে ১৫৯৯ ক্যাটাগরি পুরস্কার পান মো. মইনউদ্দিন ও সৈয়দ মাহবুবুর রশিদ, সেরা মহিলা খেলোয়াড়ের পুরস্কার পান নীলাভা চৌধুরী, সেরা রেটিংবিহীন খেলোয়াড়ের পুরস্কার পান কাজী মোশিকুর রহমান ও অনুর্ধ্ব-১২ এর পুরস্কার পান সিয়াম চৌধুরী।

বিজয়ীদের ৫০ হাজার টাকা প্রাইজমানি ও ওয়ালটনের গিফট সামগ্রী দেওয়া হয়। বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় ম্যানহাস ক্যাসেলের সভাপতি লোকমান হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও বাংলাদেশ দাবা ফেডারেশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবারের প্রতিযোগিতায় ২০০০ এর নিচে এবং রেটিংবিহীন মোট ৮৪ জন দাবাড়– অংশ নিয়েছেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়