ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

সংযত হয়ে কথা বললেন ‘বুম বুম’ আফ্রিদি

নেছার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২০ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংযত হয়ে কথা বললেন ‘বুম বুম’ আফ্রিদি

শহীদ আফ্রিদি

ক্রীড়া ডেস্ক : ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে শহীদ আফ্রিদির পরিসংখ্যান অনেক ভালো। টাইগারদের বেশ কয়েকটি জেতা ম্যাচও হারতে হয়েছে ‘বুম বুম’ খ্যাত এই ক্রিকেটারের কাছে।

 

গত এশিয়া কাপের কথাই ধরা যাক। প্রথমে ব্যাট করে এনামুল হক বিজয়ের (১০০) সেঞ্চুরিতে ভর করে ৩২৬ রান তুলেছিল বাংলাদেশ। কিন্তু এই রান নিয়েও বাংলাদেশ জিততে পারেনি। ৩ উইকেটে হেরে মলিন মুখে মাঠ ছাড়েন সাকিব-মুশফিক-বিজয়রা।

 

জবাবে ব্যাট করতে নেমে আহমেদ শেহজাদের (১০৩) সেঞ্চুরির পর ধুঁকছিল পাকিস্তান। কিন্তু ৩২৬ রানের লক্ষ্যমাত্রাও ডালভাতে পরিণত হয় শহীদ আফ্রিদির ঝোড়ো ব্যাটিংয়ে। সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ২৫ বল মোকাবিলা করে ৫৯ রান করেন। যার মধ্যে চারের চেয়ে ছক্কার সংখ্যাই বেশি। ইনিংসটিতে চার ছিল ২টি, আর ছক্কা ৭টি।

 

বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে অবসর নিয়েছেন আফ্রিদি। এখন খেলবেন শুধু টি-টোয়েন্টিতে, অধিনায়ক হিসেবে। সেই উদ্দেশ্যে সোমবার বাংলাদেশে এসেছেন। এবার এসেই দেখতে হচ্ছে সতীর্থদের মলিন মুখ। বাংলাদেশের কাছে প্রথমবারের মতো সিরিজ হেরে এখন বাংলাওয়াশের অপেক্ষায় তারা।

 

এর আগে বাংলাদেশে এসে আফ্রিদি হুমকি দিতেন, সবকটি ম্যাচ জিততে এসেছেন। এবার তার মুখে যেন তালা লেগেছে। বাংলাদেশি সাংবাদিকদের শত চেষ্টার পর যেটুকু কথা বললেন, তা সংযত হয়েই বললেন। তবে বাংলাদেশকে নিয়ে নয়, নিজ দলের অবস্থান নিয়েই।

 

পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস ও অধিনায়ক আজহার আলীর সুরে সুর মিলিয়ে আফ্রিদি বললেন, ‘পাকিস্তানের বর্তমান দলটি তরুণ। দলে অনেক নতুন মুখ। তাদের অভিজ্ঞতার বেশ ঘাটতি রয়েছে। গুছিয়ে নিতে আরো সময় দিতে হবে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৫/নেছার/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়