ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজশাহীতে দেশ ট্রাভেলসকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাজশাহীতে দেশ ট্রাভেলসকে জরিমানা

স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে লিখিত অভিযোগের শুনানি শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ১০ হাজার টাকা জরিমানা করেন।

হাসান আল মারুফ জানান, আইইডিসিআর-এর চিকিৎসক আকতারুজ্জামান সৈকত গত ২ আগস্ট রাজশাহী থেকে দেশ ট্রাভেলসের একটি কোচে ঢাকা যান। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসে মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন করার কথা। দেশ ট্রাভেলসের ওই কোচে ৩৬টি আসনের বিপরীতে ১৮ জন যাত্রী থাকার কথা। কিন্তু বাসটিতে ৩০ জন যাত্রী পরিবহন করা হয়। অথচ সরকারের নির্ধারিত যাত্রীদের কাছ থেকে ৬০ শতাংশ হারে বাসের ভাড়া আদায় করা হয়।

এ ঘটনার পর ডা. সৈকত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। বৃহস্পতিবার উভয়পক্ষে উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে রাজশাহী মহানগরীর নিউমার্কেট রোডের জাজকো ট্রেডিংয়ে নকল কেএন-৯৫ মাস্ক কিনে প্রতারিত হওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. রবিউল ইসলাম সরকার। 
বৃহস্পতিবার দুপুরে এ অভিযোগের শুনানি শেষে জাজকো ট্রেডিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দুটি অভিযোগের জরিমানার টাকার ২৫ শতাংশ আইন অনুযায়ী অভিযোগকারীকে দেওয়া হয়েছে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান আল মারুফ।

তানজিমুল হক/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়