ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রদের তাণ্ডব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২৬ মার্চ ২০২১   আপডেট: ২০:১৭, ২৬ মার্চ ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রদের তাণ্ডব

হেফাজত নিয়ন্ত্রিত চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনার রেশ ধরে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালিয়েছেন মাদ্রাসাছাত্ররা।

শুক্রবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৩টা থেকে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া ইসলামিয়া মাদ্রাসা ও শহরের বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা শহরের বিভিন্ন পয়েন্টে আগুন জ্বেলে অবরোধ করে ও ভাঙচুর চালান। 

প্রত‌্যক্ষদর্শীরা জানান, পৌর শহরের বঙ্গবন্ধু স্কয়ার, স্কয়ার সংলগ্ন আব্দুল কুদ্দুস মাখন মুক্ত মঞ্চ, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, পৌর মার্কেট, ইন্ড্রাস্ট্রিয়া স্কুল, ফায়ার সার্ভিস, ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনসহ বিভিন্ন এলাকায় ভাঙচুর করা হয়। মাদ্রাসাছাত্ররা ব্রাহ্মণবাড়িয়ায় সদর মডেল থানাও অবরোধ করে রাখে।

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া ইসলামিয়া মাদ্রাসার এক ছাত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘চট্টগ্রামে হাটহাজারী মাদ্রাসার কয়েকজন ছাত্রকে হত্যা ও মারধর করা হয়েছে। তাই ভাইকে মারার প্রতিশোধ নিচ্ছি আমরা।’ 

এ বিষয়ে জানতে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিমের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ের স্টেশন মাস্টার মোহাম্মাদন শোহেব বলেন, ‘মাদ্রাসাছাত্ররা ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের সিগন‌্যাল প‌্যানেল বোর্ড, কম্পিউটার, এসি ও কন্ট্রোল রুমের আসবাবপত্রে আগুন ধরিয়ে দিয়েছে। এ ঘটনার পর ট্রেন চলাচল কবে স্বাভাবিক হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।’

 

আরও পড়ুন > হাটহাজারীতে হেফাজত-পুলিশ সংঘর্ষে নিহত ৪

                    কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি হেফাজতের

মাইনুদ্দীন রুবেল/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়