Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

কেশবপুরে কুকুরের কামড়ে ১৩ শিশুসহ ২৫ জন আহত

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১  
কেশবপুরে কুকুরের কামড়ে ১৩ শিশুসহ ২৫ জন আহত

যশোরের কেশবপুর উপজেলার কয়েকটি পল্লীতে গত তিন দিনে কুকুরের কামড়ে ১৩ শিশুসহ ২৫ জন আহত হয়েছেন। আহতরা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। কেশবপুর উপজেলার কড়িয়াখালি পাঁজিয়া, বেগমপুর ও কমলাপুর এলাকায় কুকুরের হামলায় আহত মানুষের সংখ্যা বাড়ছে। শুধু মানুষই নয়, গরু-ছাগলও আক্রমণ করছে কুকুরদল।

গত বুধবার (১৫ সেপ্টেম্বর) ও বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) কুকুরের কামড়ে আহতরা হলেন- মণিরামপুর উপজেলার রসুলপুর গ্রামের আব্দুস সামাদ (৬০), সুফিয়া (৪০), হাবিবুর (৩৫), কেশবপুর উপজেলার কড়িয়ালি গ্রামের আয়েব আলী (৩৫), বেগমপুর গ্রামের আলামিন (৮), মোজাহিদ (৫), ইসরাফিল (১১), কমলাপুর গ্রামের জেবুন্নেছা (৫০) ও পাঁজিয়া গ্রামের আবু মুসা (৩)।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আনারুল ইসলাম বলেন, ‘প্রতিদিনই হাসপাতালে কুকুরের কামড়ে আহত মানুষ চিকিৎসা নিচ্ছেন। গত তিন দিনে ১৩ শিশুসহ ২৫ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছে। একের পর এক মানুষ কুকুরের দ্বারা আক্রান্ত হওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা ও জলাতঙ্ক রোগের টিকা দিয়ে আহতদের বাড়িতে পাঠিয়ে দিচ্ছি।’

কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকায় কুকুর নিধন অভিযান পরিচালনা করা যাচ্ছে না। এসব কুকুরকে ভ্যাকসিন দিয়ে নিয়ন্ত্রণ করার জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। হাসপাতালে জলাতঙ্ক রোগের টিকা মজুদ রয়েছে। এছাড়া কুকুরকে উত্ত্যক্ত না করে সবাইকে সতর্কভাবে চলাচলের জন্য আহ্বান জানান তিনি।

রিটন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়