ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সাত বছর পর জেলা আ’লীগের সম্মেলন, টাঙ্গাইলে উৎসব আমেজ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৬ নভেম্বর ২০২২   আপডেট: ১৩:১৬, ৬ নভেম্বর ২০২২
সাত বছর পর জেলা আ’লীগের সম্মেলন, টাঙ্গাইলে উৎসব আমেজ

সাত বছর পর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে টাঙ্গাইলে উৎসব আমেজ বিরাজ করছে। সম্মেলনস্থল টাঙ্গাইল স্টেডিয়াম থেকে শুরু করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গোড়াই পর্যন্ত ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন নেতার নামে তোরণ করা হচ্ছে। 

সম্মেলনটি জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের উপস্থিতিতে মহাসমাবেশে পরিণত হবে বলে মনে করছেন নেতাকর্মীরা।  

সোমবার (৭ নভেম্বর) সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। 

বিশেষ বক্তা থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য সানজিদা খানম, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, ইকবাল হোসেন অপু এমপি ও মোহাম্মদ সাঈদ খোকন। 

জেলা ও উপজেলা আওয়ামী লীগের অধিকাংশ নেতা কর্মী জানিয়েছেন, বর্তমান সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক ও বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি বহাল থাকতে পারেন। 

সভাপতি পদে বর্তমান সভাপতি ফজলুর রহমান খান ফারুক একক প্রার্থী। একই রকম আভাস মিলেছে কেন্দ্রীয় নেতাদের তরফ থেকে। তবে সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতিসহ বেশ কয়েকজন প্রার্থী রয়েছেন। 

জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, ২০১৫ সালের ১৮ অক্টোবর সম্মেলনের মাধ্যমে বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতা কর্মীদের সুসংগঠিত করেছেন। এতে করে জাতীয় নির্বাচন থেকে শুরু করে স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে বিশাল জয় এসেছে। এছাড়াও বিগত দিনে এই দুই নেতার নেতৃত্বে জেলা অ্যাডভোকেট বার সমিতিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বার বার বিজয়ী হচ্ছে। তাই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদও বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে সমর্থন জানিয়েছেন। 

সম্মেলন সফল করতে সম্মেলনস্থল টাঙ্গাইল স্টেডিয়াম প্রস্তুত করা হচ্ছে। শুক্রবার ও শনিবার মঞ্চ পরিদর্শনের আসেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপিসহ জেলা ও উপজেলা এবং শহর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, ঐতিহ্যবাহী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলন নেতাকর্মীদের উপস্থিতিতে উদ্বোধনী পর্ব মহাসমাবেশে রূপ নিবে। এতে করে নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে দলীয় কর্মকাণ্ড ও জাতীয় নির্বাচনে গতিশীল দায়িত্ব পালন করবেন।

কাওছার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়