ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শিশুদের করোনা টিকাদান কর্মসূচি, জার্মান প্রতিনিধিদলের সন্তোষ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ১২ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৫:২৭, ১২ ডিসেম্বর ২০২২
শিশুদের করোনা টিকাদান কর্মসূচি, জার্মান প্রতিনিধিদলের সন্তোষ প্রকাশ

নারায়ণগঞ্জে শিশুদের কোভিড-১৯ এর টিকাপ্রদান কর্মসূচি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন জার্মান সরকারের একটি প্রতিনিধি দল। 

সোমবার (১২ ডিসেম্বর) সকালে সদর উপজেলার নিউক্লিয়াস স্কুল ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে চলমান টিকাপ্রদান কর্মসূচি পরিদর্শন করেন তারা।

প্রতিনিধি দলে ছিলেন জার্মান সরকারের বাংলাদেশ ডেস্কের প্রতিনিধি মারিও জিওরি, জার্মান অ্যাম্বাসির পলিটিক্যাল প্রেস অ্যান্ড কালচারাল সেকশনের হান্না স্কিমফ, ডেপুটি হেড অব মিশন জেন-রোল্ড জেনোস্কি।

হাসপাতালে টিকাপ্রদান কর্মসূচি পরিদর্শের সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক তোফাজ্জল হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মুশিউর রহমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শেখ ফরহাদ, ইউনিসেফের স্বাস্থ্য বিষয়ক প্রধান মায়া ভেনডেন্যান্ট, এলিসা কর্টেস গিল, ডা. রিয়াদ মাহমুদ, ডা. ফারহানা রহমান প্রমুখ।

জার্মান প্রতিনিধি দল প্রথমে নারায়ণগঞ্জ সদর উপজেলার নিউক্লিয়াস স্কুলে শিশুদের টিকাপ্রদান কর্মসূচি পর্যবেক্ষণ করেন। পরে টিকাপ্রদানকারী, স্বেচ্ছাসেবক, হাসপাতালের পরিচালকসহ সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন জার্মান সরকারের প্রতিনিধি দল। তারা নারায়ণগঞ্জে টিকাপ্রদান কর্মসূচি পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন। এই কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মুশিউর রহমান বলেন, দেশের ৪০টি জেলায় ৫-১১ বছর বয়সী শিশুদের টিকাপ্রদানে সহযোগিতা করেছে জার্মান সরকার ও ইউনিসেফ৷ তাদের একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জের কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন।

রাকিব/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়