ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

সাভারে সড়ক ফাঁকা, সীমিত যান চলাচল

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:১৭, ২৯ অক্টোবর ২০২৩
সাভারে সড়ক ফাঁকা, সীমিত যান চলাচল

বিএনপির ডাকা হরতালের প্রভাবে ঢাকার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়ক ফাঁকা দেখা গেছে। এছাড়া সড়কে যান চলাচলও সীমিত ছিল। রোববার (২৯ অক্টোবর) সকালে হরতালের বিরুদ্ধে আওয়ামী লীগ শোডাউন করলেও বিএনপির কোনো তৎপরতার খবর পাওয়া যায়নি। 

আজ দুপুর দেড়টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বারবাড়িয়া, কালামপুর ও ঢুলিভিটা বাসস্ট্যান্ডে ঘুরে দেখা যায়, ব্যস্ত বাসস্ট্যান্ডগুলোতে সীমিত কিছু যাত্রীবাহী পরিবহন অপেক্ষা করছে। এছাড়া দূরপাল্লার যাত্রীবাহী বাস ও পণ্য পরিবহনকারী যানবাহন দেখা যায়নি। ব্যক্তিগত পরিবহন ছিল সীমিত। উপজেলার গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে দেখা গেছে পুলিশের সতর্ক অবস্থান। উপজেলার কালামপুর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী লেগুনাগুলোকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে সেখানে কোনো যাত্রী ছিল না। একই অবস্থা ঢুলিভিটা বাসস্ট্যান্ডেও। 

ডি-লিংক পরিবহনের স্টাফ ও কর্মীরা জানান, সকাল থেকেই যাত্রী কম। অন্যদিন ৪ মিনিট পরপর গাড়ি ছাড়া হলেও যাত্রী কম থাকায় আজ সকাল থেকে ৮-১০ মিনিট পরপর গাড়ি ছাড়া হচ্ছে।

আব্দুস সালাম নামে এক বাস চালক বলেন, যাত্রী আছে। তবে অন্যদিনের তুলনায় কম। এজন্য দেরি করছি স্ট্যান্ডগুলোতে।

কালামপুর ও ঢুলিভিটা বাসস্ট্যান্ডে দায়িত্বরত ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) পান্নু মিয়া ও সজীব জানান, ভোর ৫টা থেকে তারা দায়িত্ব পালন করছেন। সকালের দিকে আওয়ামী লীগের একটি মিছিল সড়ক প্রদক্ষিণ করে। তবে বিএনপির কোনো মিছিল দেখা যায়নি। সড়কে যান চলাচলে কোনো বাঁধা পাওয়ার খবরও পাওয়া যায়নি।

ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কবীর বলেন, হরতালের নামে কোনো নৈরাজ্য যাতে না হয়, সেজন্য আমরা রাস্তায় আছি। ধামরাই পৌরসভা ও ১৬টি ইউনিয়নে আমরা কর্মসূচি পালন করছি।

এদিকে, ধামরাইয়ে হরতালের পক্ষে মিছিল করা হয়েছে বলে দাবি করেছেন ধামরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সামসুল ইসলাম। তিনি জানান, হরতালের সমর্থনে একটি মিছিল হয়েছে। থানা এলাকায় একটি মিছিল হয়। গতকাল আমাদের ৪৩ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

ধামরাই উপজেলায় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানান ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস। তিনি বলেন, উপজেলা গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ অবস্থান নিয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আওয়ামী লীগ একটি মিছিল করেছে। তবে বিএনপির কোনো তৎপরতার খবর পাইনি।

ছেড়ে যায়নি দূরপাল্লার পরিবহন:

সাভারের নবীননগর বাস টার্মিনালে থেকে দক্ষিণবঙ্গগামী কোনো দূরপাল্লার বাস আজ সকাল থেকে ছেড়ে যায়নি। ফলে ভোগান্তিতে পড়েন খুলনা, বেনাপোল, বাগেরহাট, মাগুরা, গোপালগঞ্জ, পিরোজপুর, বরিশাল রুটের যাত্রীরা। যাত্রীদের অভিযোগ, এই বাসস্ট্যান্ডে ৩২টি কাউন্টারের মধ্যে চারটি কাউন্টার খোলা থাকলেও সেখান থেকে কোনো টিকিট দেওয়া হয়নি।

টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা ব্যক্তিদের দাবি, হরতালের কারণে কাঙ্খিত পরিমাণ যাত্রী পাওয়া যাচ্ছে না। তাই যারা টিকিট কিনতে আসছেন তাদের অপেক্ষা করতে বলা হয়েছে। কাঙ্খিত যাত্রী পেলে টিকিট বিক্রি করা হবে।

কমফোর্ট লাইন পরিবহনের কাউন্টারের দায়িত্বে থাকা ইয়াকুব আলী জানান, সকাল থেকে কাউন্টার খুলে বসে আছি। কিন্তু যাত্রী নেই। দুই একজন যাত্রী আসায় তাদের অপেক্ষা করতে বলেছি। যদি ঢাকা থেকে বাস আসে তবে তাদের টিকিট দেব। প্রতিদিন সকাল ৬টা থেকে ১০টার মধ্যে ৩-৪টি বাস যায়। আজ একটি বাসও ঢাকা থেকে আসেনি। 

সাব্বির/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়