ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

সুনামগঞ্জে রাজপথ আওয়ামী লীগের দখলে, বিএনপির দেখা নেই

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৯ অক্টোবর ২০২৩  
সুনামগঞ্জে রাজপথ আওয়ামী লীগের দখলে, বিএনপির দেখা নেই

ঢাকায় মহাসমাবেশের পর দেশজুড়ে বিএনপি-জামায়াতের ডাকা আজ রোববারের (২৯ অক্টোবর) হরতাল কর্মসূচি পালন করতে সুনামগঞ্জে বিএনপির নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। তবে সারা দেশে বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি ও উন্নয়ন সমাবেশ মিছিলে করেছে সুনামগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সকাল থেকে শুরু হওয়া এ হরতালে সুনামগঞ্জ পৌর শহর ও জেলার সকল উপজেলার সড়কে সব ধরনের যানবাহন চলতে দেখা গেছে। তবে দূরপাল্লার বাস চলাচল করতে দেখা যায়‌নি। 

সুনামগঞ্জের বিভিন্ন এলাকার ঘুরে বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে সড়কে দেখা যায়নি। তবে বিশৃঙ্খলা এড়াতে শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হরতালে জনজীবন স্বাভাবিক রাখতে সুনামগঞ্জে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) টহল ও সতর্ক অবস্থানে রয়েছে আনসার সদস্যরা।

হরতালের সমর্থনে সকালে সুনামগঞ্জ পৌর শহরের পুরনো বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি পিকেটিং করতে গেলে পুলিশ বিএনপির নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেয়। এরপর সকাল ৯টা থেকে সুনামগঞ্জের সকল সড়কে যান চলাচল স্বাভা‌বিক হয়। অন্যান্য দিনের মতো সাধারণ মানুষ নিজ নিজ গন্তব্যে বের হয়েছেন। সকাল থেকে আস্তে আস্তে সব ধরনের দোকানপাট খুলেছে।

জামায়াত বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ ও মিছিল করেছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। সকাল সাড়ে ১০টায় শহরের রমিজ বিপণির দলীয় কার্যালয়ের সামনে জেলা সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের নেতৃত্বে শান্তি সমাবেশ হয়। পরে সেখান থেকে এক বিশাল মিছিল বের হয়। মিছিলটি পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও শান্তি সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেয়র নাদের বখত, সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম প্রমুখ। এই শান্তি সমাবেশ ও মিছিলে অংশ নেয় জেলা ছাত্রলীগ এবং যুবলীগের নেতাকর্মীরা। 

এ সময় বক্তারা বলেন, বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা আন্দোলনের নামে দেশে সন্ত্রাস ও নৈরাজ্য করতে চায়। দেশকে একটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ঘোলাপানিতে মাছ শিকারের চেষ্টা করেছে। বিএনপি জামায়াতকে রাজপথে থেকে জবাব দেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিএনপির হরতালে কোনো পিকেটিং ও নেতারা মাঠে নেই কেন— এমন প্রশ্নের জবাবে সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি শেরেনুর আলী রাইজিংবিডিকে বলেন, ‘আমাদের অনেক নেতা ঢাকায় আটকা পড়ে গেছেন। আর পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী এত তৎপরতা চালিয়েছে, এতে বাধাগ্রস্ত করেছে আমাদের পিকেটিংও। সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে কোনো দিন পুলিশ ঢোকেনি কিন্তু আজকে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সামনে এসে আইনজীবীদের মিছিলে বাধা দিয়েছে।’ 

সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ রাইজিংডিবিকে বলেন, চলমান যে হরতাল আছে, এ বিষয়ে সুনামগঞ্জ জেলা পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে দায়িত্ব পালন করছে। যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে প্রস্তুত আছে। 
 

মনোয়ার/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়