ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

মাগুরার ভোটার হলেন সাকিব আল হাসান

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:১০, ৬ ডিসেম্বর ২০২৩
মাগুরার ভোটার হলেন সাকিব আল হাসান

সাকিব আল হাসান

এলাকা পরিবর্তন করে নিজ নির্বাচনী মাগুরা-১ আসনের ভোটার হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এর আগে তিনি রাজধানী ঢাকার বনানী এলাকার ভোটার ছিলেন। বুধবার (৬ ডিসেম্বর) মাগুরা জেলা নির্বাচন অফিস সূত্রে এতথ্য নিশ্চিত হওয়া গেছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, নিজের নির্বাচনী আসনের কেশব মোড়ের মাগুরার শাহাপাড়ায় ভোটার হয়েছেন সাকিব আল হাসান। এখানেই তার বাসভবন রয়েছে। এতোদিন তিনি ঢাকার নানী এলাকার  ভোটার ছিলেন। নির্বাচন কমিশনে সাকিবের করা ভোটার এলাকা পরিবর্তনের আবেদন মঞ্জুর হয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ভোটার এলাকা পরিবর্তনের আবেদন করেন সাকিব। তফসিলের পর তার আবেদন অনুমোদন দেয় নির্বাচন কমিশন। যদিও, ভোটার তালিকা নিবন্ধন আইন অনুযায়ী, তফসিলের পর নতুন ভোটার নিবন্ধন, ত্রুটি সংশোধনের আবেদন অনুমোদন দিতে পারলেও স্থানান্তরের বিষয়টি উল্লেখ নেই। 

মাগুরা জেলা নির্বাচন অফিসার মো. মাসুদুর রহমান জানান, সংসদ নির্বাচনে প্রার্থী হতে বাংলাদেশের যেকোনো এলাকার ভোটার হলেই হয়। সংশ্লিষ্ট আসনের ভোটার হতে হবে, এমন কোনো বাধ্যবাধকতা নেই। তবে প্রার্থী নিজেই যদি নিজেকে ভোট দিতে না পারেন তখন ভোটারদের মধ্যে ভুল বার্তা যায়। এমন উপলব্ধি থেকেই তিনি (সাকিব আল হাসান) বর্তমান ঠিকানা পরিবর্তনের আবেদন করেন।

ভোটার এলাকা পরিবর্তনের বিষয়ে গত সোমবার দুপুরের পর সাকিব প্রথম জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীরের সঙ্গে দেখা করেন। তারপর সেখান থেকে সিইসি ও ইসি সচিবের সঙ্গেও সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, মাগুরা -১ (মাগুরা সদরের একাংশ ও শ্রীপুর উপজেলা) আসনে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য পদে নির্বাচন করছেন।

শাহীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়