ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সিলেট-১

পররাষ্ট্রমন্ত্রীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মিসবাহ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ১৭ ডিসেম্বর ২০২৩  
পররাষ্ট্রমন্ত্রীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মিসবাহ

অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। সিলেট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার কথা ছিল তার। তবে, দলীয় প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে সমর্থন দিয়ে তিনি রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন। এ সময় তার সঙ্গে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জানান, দলের সিদ্ধান্তর বিরুদ্ধে মনোনয়ন দাখিল করে তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। দলের প্রতি সমর্থন দিয়েই মনোনয়ন প্রত্যাহার করেছেন তিনি।

মিসবাহ উদ্দিন সিরাজ সিলেট-১ ও ৩ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু কোনো আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি সিলেট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেব মনোনয়নপত্র জমা দেন।ওই আসন থেকে দলীয় মনোনয়ন পান বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। মিসবাহ সিরাজ স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ধারণা করা হচ্ছিল ড. মোমেন ও মিসবাহ সিরাজের মধ্যে এবারের নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। কিন্তু মিসবাহ সিরাজ সরে দাঁড়ানোতে অনেকটা প্রতিদ্বন্দ্বিতাহীন অবস্থানে আছেন ড. মোমেন।

সিলেট-১ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছিলেন মহানগর জাতীয় পার্টির সভাপতি ও গত সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী নজরুল ইসলাম বাবুল। কিন্তু তিনি ড. মোমেনের প্রতি সম্মান জানিয়ে মনোনয়নপত্র জমা দেননি। বাবুল দলের কাছে সিলেট-৩ আসনে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দল তাকে সিলেট-৩ না দিয়ে সিলেট-১ আসনের মনোনয়ন দিয়েছিল। এতে তিনি ক্ষুব্ধ হয়ে মনোনয়নপত্র জমাই দেননি।

নূর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়