ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া-১

ইউপি চেয়ারম্যানকে হুমকি দেওয়ায় আ.লীগ প্রার্থীকে তলব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২৪ ডিসেম্বর ২০২৩  
ইউপি চেয়ারম্যানকে হুমকি দেওয়ায় আ.লীগ প্রার্থীকে তলব

নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিনের নাম নাসিরনগর থেকে মুছে ফেলার হুমকি দেওয়ার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামকে তলব করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটি।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সহকারী জজ ও নির্বাচন অনুসন্ধান কমিটির মোহাম্মদ রেজাউল হক স্বাক্ষরিত চিচিতে বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামকে সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল ৫টায় জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। চিঠিটি রোববার দুপুরেই ফরহাদ হোসেনের কাছে পৌঁছানো হয়েছে বলে সংশ্লিষ্ট একটি সূত্র নিশ্চিত করেছে।

চিঠিতে উল্লেখ করা হয়, গত ২৩ ডিসেম্বর সংবাদ মাধ্যমে ‘চেয়ারম্যানের নাম মুছে দিতে চান এমপি, হাত ভাঙার হুমকি আওয়ামী লীগ নেতার’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। যা এই কমিটির গোচরিভূত হয়েছে। সংবাদে উল্লেখিত বক্তব্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৭ (১) অনুচ্ছেদ ও সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১ বিধির সুস্পষ্ট লঙ্ঘন মর্মে কমিটির নিকট প্রতীয়মান হয়। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না তৎমর্মে ২৫ ডিসেম্বর বিকেল ৫টায় জেলা ও দায়রা জজ আদালত ভবনে নিম্ম স্বাক্ষরকারির কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৯১ এ (৫) (এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহাগ রানা সাংবাদিকদেরকে জানান, এমপির দেওয়া একটি বক্তব্য ফেসবুকে তিনি শুনেছেন। তবে এ বিষয়ে কেউ অভিযোগ করেননি। 

মাইনুদ্দিন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়