ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ঝিনাইদহ-৪

ভোট চাওয়াকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধাকে অপমান 

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:১২, ১ জানুয়ারি ২০২৪
ভোট চাওয়াকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধাকে অপমান 

গ্রেপ্তার জামির হোসেন

ঝিনাইদহের কালীগঞ্জে ভোট চাওয়াকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধাকে অপমান করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত জামির হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আব্দুর রশিদ খোকনের সমর্থক ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মু্ক্তিযোদ্ধা ইসরাইল হোসেনসহ কয়েকজন উপজেলার বলরামপুর এলাকায় নির্বাচনি প্রচারণায় যান। এ সময় নৌকা প্রতীকের সমর্থক ও এলাকার চিহ্নিত রাজাকার মৃত কওসার আলীর ছেলে জামির হোসেনসহ কয়েকজন তাদের বাধা দেন। এ সময় মুক্তিযোদ্ধা ইসরাইল হোসেনের সঙ্গে খারাপ আচরণ করেন। ইসরাইল হোসেনের সঙ্গে থাকা কয়েকজন সমর্থক এর প্রতিবাদ করলে জামির হোসেন স্থান ত্যাগ করেন।

কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপজেলা কমান্ডার হেলাল উদ্দিন সর্দার বলেন, বলরামপুর এলাকার কওসার আলী একজন চিহ্নিত রাজাকার। তিনি অস্ত্রধারী ও বেতনভুক্ত রাজাকার ছিলেন। রাজাকারের তালিকায় তার নাম আছে। দুলাল মুন্দিয়া এলাকার ইসরাইল হোসেন একজন বীর মুক্তিযোদ্ধা। 

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা ইসরাইল হোসেন বলেন, ‘একজন চিহ্নিত রাজাকারের সন্তান আমার সঙ্গে প্রকাশ্যে খারাপ আচরণ করেছেন। যা একজন মুক্তিযোদ্ধা হিসেবে অপমানজনক। আমি স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ খোকনের প্রচারণায় গেলে খারাপ আচরণ করেন জামির হোসেন।’ 

এ ব্যাপারে নৌকার প্রার্থী আনোয়ারুল আজীম আনার বলেন, ‘ইসরাইল হোসেন বর্ষিয়ান নেতা। আমার স্থানীয় এক কর্মী তাকে জিজ্ঞাসা করেন, আপনি কেন নৌকার ভোট কাটছেন। এই কথায় উনি অভিযোগ দিয়েছেন।’

কালীগঞ্জ থানার ওসি আবু আজিফ জানান, নির্বাচনি প্রচারণায় বাধা দেওয়ায় জামির হোসেন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। নির্বাচনি পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

শাহরিয়ার/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়