ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাঙামাটির ৬ উপজেলায় গেলো নির্বাচনি সরঞ্জাম

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৩ জানুয়ারি ২০২৪  
রাঙামাটির ৬ উপজেলায় গেলো নির্বাচনি সরঞ্জাম

জাতীয় সংসদের ২৯৯ নম্বর রাঙামাটি আসনের ২১৩টি ভোট কেন্দ্রের জন্য বিভিন্ন উপজেলায় নির্বাচনি সরঞ্জাম পাঠিয়েছে জেলা নির্বাচন অফিস। বুধবার (৩ জানুয়ারি) দুপুর ১২টা থেকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৬ উপজেলায় নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু হয়।

এর আগে, গতকাল মঙ্গলবার বরকল, বাঘাইছড়ি, বিলাইছড়ি ও জুরাছড়ি উপজলার ১৮টি দুর্গম হেলিসটি কেন্দ্রের সরঞ্জাম পাঠানো হয়। আজ বুধবার দুপুরে বাকি ৬ উপজেলা নানিয়ারচর, রাঙামাটি সদর, কাপ্তাই, রাজস্থলী লংগদু ও কাউখালী উপজেলায় পাঠানো হয় নির্বাচনি সরঞ্জাম। স্ব স্ব উপজেলায় দায়িত্বরত উপজেলা নির্বাচন কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে পুলিশ ও আনসারের সহায়তায় সেগুলো নিয়ে যান।

রাঙামাটির কাউখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা অজয় চক্রবর্ত্তী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ব্যালেট পেপার, স্ট্যাম্প প্যাড এবং অমুছনীয় কালীসহ নির্বাচনি সরঞ্জাম নিয়ে যাচ্ছি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোশাররফ হোসেন খান বলেন, নির্বাচনের একদিন আগে ১৮টি হেলিসটি কেন্দ্রে নির্বাচনি কর্মকর্তা ও নির্বাচনি সরঞ্জাম পৌঁছাবে। এখানে ২১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৯টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। নিরাপদ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, মূলত দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই ব্যালেট পেপার এবং সরঞ্জাম পাঠিয়ে দিচ্ছি। আজ জেলার অন্যান্য উপজেলায় ব্যালেট পেপার এবং নির্বাচনি সরঞ্জাম পাঠানো হলো।

রাঙামাটি জেলার ২৯৯ আসনে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী ‘নৌকা’ প্রতীক নিয়ে দীপংকর তালুকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট সমর্থিত প্রার্থী ‌‘ছড়ি’ প্রতীকে অমর কুমার দে ও তৃণমূল বিএনপির ‘সোনালী আঁশ’ প্রতীকে মো. মিজানুর রহমান।

উল্লেখ্য রাঙামাটি জেলায় একটি মাত্র সংসদীয় আসন। রাঙামাটির ১০ উপজেলা, দুইটি পৌরসভা এবং ৫০টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন।

বিজয়/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়