ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টাঙ্গাইলের ৮টি আসনের ১০৫৬টি কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৫ জানুয়ারি ২০২৪  
টাঙ্গাইলের ৮টি আসনের ১০৫৬টি কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা

বারোটি উপজেলা নিয়ে টাঙ্গাইলের আটটি সংসদীয় আসন গঠিত। এই আসনগুলোর ১ হাজার ৫৬টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এছাড়া এসব নির্বাচনি এলাকয় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ভূঞাপুরের অর্জুনা ও গাবসারা ইউনিয়নে ১১টি ও কালিহাতীর একটিসহ ১২টি কেন্দ্র দুর্গম অঞ্চল হওয়ায় আগের দিন ব্যালট পাঠানো হবে। সেখানে ব্যালটের নিরাপত্তায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে। বাকি ১ হাজার ৪৪টি কেন্দ্রে নির্বাচনের দিন সকালে ব্যালট পেপার পাঠানো হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের জন্য জেলায় ১২ প্লাটুন সেনাবাহিনী, ১৪ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়াও ১২ হাজার ৬৭২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। এর বাইরে প্রতিটি কেন্দ্রে তিন জন পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। পুলিশের মোবাইল টিম থাকবে ৭৬টি আর স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে ২৪টি।

টাঙ্গাইলের ৮টি আসনে মোট ভোটার ৩১ লাখ ৬১ হাজার ৩৬৭ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ৮৪ হাজার ৯১৪ জন ও নারী ১৫ লাখ ৭৬ হাজার ৪৩২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২১ জন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. কায়ছারুল ইসলাম বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ৪৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। আমরা আশা করছি, টাঙ্গাইলের মানুষ ৭ জানুয়ারি উৎসব মুখর পরিবেশে কেন্দ্রে গিয়ে ইচ্ছে মতো পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

কাওছার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়