ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ভোটের দিন বিএনপির নৈরাজ্যের চক্রান্ত গোয়েন্দা সংস্থা জেনে গেছে: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:৩৯, ৫ জানুয়ারি ২০২৪
ভোটের দিন বিএনপির নৈরাজ্যের চক্রান্ত গোয়েন্দা সংস্থা জেনে গেছে: হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ভোটের দিন মোটরসাইকেলে এসে পেট্রোল বোমা ও বোমা নিক্ষেপ করে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনা করেছে বিএনপি। তাদের এই চক্রান্ত ও পরিকল্পনা সরকারের গোয়েন্দা সংস্থাগুলো এবং র‌্যাব ও পুলিশসহ প্রত্যেকটি বাহিনী ইতোমধ্যে জেনে গেছে। সেই কারণে তাদের (বিএনপি) পক্ষে এগুলো বাস্তবায়ন করা কখনো সম্ভব হবে না।’ 

শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. হাছান মাহমুদ নিজের নির্বাচনি এলাকার ভোট কেন্দ্র কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন। রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই সভার আয়োজন করা হয়।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নাকি আবার দু’দিনের হরতাল ডেকেছে, তারা হরতালকে অকেজো রাজনৈতিক অস্ত্র বানিয়ে দিয়েছে। গতকাল উত্তরবঙ্গে তারা দুটি স্কুল ঘর পুড়িয়েছে। যারা সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে, অকারণে হরতাল ডাকে, মানুষকে ভয় দেখানোর অপচেষ্টা চালায় তারা জনগণের প্রতিপক্ষ। মূলত বিএনপি এখন জনগণের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। জনগণ যেভাবে জেগে উঠেছে তাতে বিএনপির পূর্বের পরিকল্পনা যেভাবে ভেস্তে গেছে, এবারকার পরিকল্পনাও সেইভাবে ভেস্তে যাবে।

চট্টগ্রাম-৭ আসনের রাঙ্গুনিয়া-বোয়ালখালী অংশে দুষ্কৃতিকারী নেই, তারপরও সবাইকে সতর্ক থাকার আহ্বান জাানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি আগেও হরতাল ডেকেছিল। কিন্তু, দেশের মানুষ বিন্দুমাত্র সাড়া দেয়নি। বিএনপির এই হরতাল কে, কখন, কোন সময়ে ডাকে কেউ জানে না। হরতাল ডেকে তারা নিজেদেরকে হাস্যকর করেছে। হরতাল একটি অকেজো রাজনৈতিক অস্ত্র হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, বিএনপির প্রাথমিক পরিকল্পনা ছিল নির্বাচনকে ভন্ডুল করা। তফসিল ঘোষণার পর তারা পরিকল্পনা গ্রহণ করলো, নির্বাচনের যে ডামাডোল, উৎসব ও আমেজ সেটি যেন দেশে সৃষ্টি না হয়। এরপর অগ্নি সন্ত্রাস চালিয়ে চেষ্টা করেছিল নির্বাচনি উৎসবকে ভন্ডুল করার। তারা যখন দেখতে পেলো নির্বাচন হয়ে যাচ্ছে, এজন্য তারা পেট্রোল বোমা নিক্ষেপ করে বহু মানুষকে হত্যা করেছে। অনেক মানুষ আগুনে জ্বলসে গেছে। 

সম্প্রচার মন্ত্রী বলেন, সর্বশেষ একজন মা ও তার শিশু সন্তান বিএনপির ছোড়া পেট্রোল বোমায় পুড়ে অঙ্গার হয়ে গেছে। বিএনপি যেভাবে নিরীহ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ ও অগ্নি সন্ত্রাস করেছে, এতে তাদের দেশের মানুষ নয় মহান আল্লাহ নারাজ ও নাখোশ। 

দেশে নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ন সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশে নির্বাচন একটি উৎসব, সেই উৎসব আজকে সারা দেশ জুড়ে বিরাজ করছে। উৎসবের আমেজ অনেক এলাকার তুলনায় রাঙ্গুনিয়ায় অনেক বেশি। আগামী রোববার জনগণের অংশগ্রহণে দেশে সুষ্ঠু ও অবাধ একটি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি নির্বাচনে আওয়ামী লীগের বিজয় হবে। এই বিজয়ের মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের ইতিহাসে পরপর  চতুর্থবার, এবং পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে সরকার গঠন করবেন। আমরা সেই লক্ষ্য নিয়েই কাজ করছি। 

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদারের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা আবুল কাশেম চিশতি, মেয়র শাহজাহান সিকদার, কামরুল ইসলাম চৌধুরী, ইদ্রিছ আজগর, নজরুল ইসলাম তালুকদার, ইফতেখার হোসেন বাবুল, আকতার হোসেন খান, আবদুল মোনাফ সিকদার প্রমুখ। 

রেজাউল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ