ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৫৬, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও তিনদিন বাড়ানোর দাবিতে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ী সমিতি ও গেইট ইজারাদার কর্তৃপক্ষ।  শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রধান ফটকের সামনে ব্যবসায়ী সমিতির উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

ব্যবসায়ী নেতারা বলেন, বাণিজ্য মেলা নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শুরু হওয়ায় লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের।  এবার ১ জানুয়ারির পরিবর্তে ২১ জানুয়ারি মেলা উদ্বোধন হয়। মেলা শুরুর প্রথম শুক্রবার ২৬ জানুয়ারি ঢাকা ম্যারাথন থাকার কারণে ৩০০ ফুট রাস্তা বন্ধ রেখে অনুষ্ঠান করায় লোক সমাগম হয়নি। প্রতি বছর বাণিজ্য মেলা শেষ হওয়ার পর অমর একুশে বইমেলা শুরু হয়। কিন্তু, এই বছর বই মেলা না পিছিয়ে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে, যার কারণে লোকসমাগম একেবারেই কম হচ্ছে। দুই দফা বিশ্ব ইজতেমার কারণে সড়কগুলোতে যানজট সৃষ্টি হয়। ফলে দর্শনার্থী ও ক্রেতাদের মেলায় আসতে সমস্য হয়েছে অনেক। অনেকেই মাঝ রাস্তা থেকে বাড়িতে ফিরে যান। যার কারণে ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হয়েছেন।

এদিকে, গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ায় মেলায় লোকসমাগম কম হচ্ছে। অব্যবস্থাপনার কারণে মেলার বাইরে আরেকটি মেলা দৃশ্যমান হচ্ছে, যার কারণে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আকর্ষণ কমছে। এজন্য ব্যবসায়ীরা অনেক লোকসানের মুখে পড়েছেন।

ব্যবসায়ীরা আরও বলেন, মেলায় অংশগ্রহণকারীরা প্রধানমন্ত্রী, বাণিজ্য প্রতিমন্ত্রী, বানিজ্য সচিব, ইপিবির ভিসি ও সচিবের কাছে আরও তিনদিন বিনা ভাড়ায় মেলার সময় বাড়ানোর জন্য দাবি জানায়। কর্তৃপক্ষ দাবি নাকচ করায় বাধ্য হয়ে ব্যবসায়ীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

অনিক/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়