ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সাংবাদিক রানার মুক্তির দাবিতে শেরপুরে মানববন্ধন

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ১২ মার্চ ২০২৪   আপডেট: ১৪:০৩, ১২ মার্চ ২০২৪
সাংবাদিক রানার মুক্তির দাবিতে শেরপুরে মানববন্ধন

ছবি: রাইজিংবিডি

দৈনিক দেশ রূপান্তর পত্রিকার শেরপুরের নকলা সংবাদদাতা শফিউজ্জামান রানাকে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতে ছয় মাসের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন শেরপুরের ঝিনাইগাতীতে কর্মরত সাংবাদিকরা।

পড়ুন: আপিলে সাংবাদিক রানার সাজা মওকুফ হতে পারে : ইউএনও বানিন 

মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১০টায় ঝিনাইগাতী বাজারের ঐতিহাসিক আমতলায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সিনিয়র সাংবাদিক আমিরুজ্জামান লেবুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি নমশের আলম, সাধারণ সম্পাদক দুদু মল্লিক, সহ-সভাপতি জিয়াউল হক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুন অর রশীদ দুদু, ঝিনাইগাতী রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা দ্রুত রানার মুক্তি দাবি করেন। একই সাথে সংশ্লিষ্ট ইউএনও এবং এসিল্যান্ডসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেন।

পড়ুন: সপ্তাহ পেরুলেও সাজার নথি পায়নি রানার পরিবার, আপিলে বিলম্ব

স্থানীয় সাংবাদিকদের দাবি, শেরপুরের নকলায় আইনি প্রক্রিয়ায় তথ্য চাইতে গিয়ে ছয় মাসের কারাদণ্ডপ্রাপ্ত সাংবাদিক শফিউজ্জামান রানা। ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন শেরপুরের নকলা উপজেলার সাংবাদিক শফিউজ্জামান রানা। তিনি জাতীয় দৈনিক দেশ রূপান্তরের নকলা উপজেলা সংবাদদাতা। গত ৫ মার্চ নকলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন।

গত শনিবার (৯ মার্চ) রাতে শেরপুরে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ইউএনও সাদিয়া উম্মুল বানিন বলেন, বলেন, সাংবাদিক রানা সরকারি অফিসের গোপনীয় শাখায় অনুপ্রবেশ করে হট্টগোল, সরকারি কাজে বাধা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি এবং সেইসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের সামনে অশালীন আচরণ করলে আদালত তাকে এই শাস্তি দেওয়া হয়।

/তারিকুল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়