ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের উচ্ছেদ অভিযান

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৩০ মার্চ ২০২৪  
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের উচ্ছেদ অভিযান

ঈদুল ফিতরে যানবাহন এবং ঘরমুখী মানুষের যাতায়াত নির্বিগ্ন করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গড়ে ওঠা বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে কুমিল্লা হাইওয়ে পুলিশ।  এ সময় মহাসড়কের ওপর রাখা বাজারের আড়তদারদের পণ্য সরিয়ে দেওয়া হয়।

শনিবার (৩০ মার্চ) সকালে মহাসড়কের কুমিল্লার নিমসার বাজার ও আশেপাশের এলাকায় চালানো এই অভিযানে নেতৃত্ব দেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. খাইরুল আলম।

জানা গেছে, দীর্ঘদিন ধরে বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকর দুই পাশে অবৈধভাবে দোকান বসছে। ফলে প্রতিদিন মহাসড়কের এই অংশে যানজট লেগেই থাকতো। এছাড়া, বাজারটির বিপুল পরিমাণ ময়লা আবর্জনা সড়কের দুই পাশে ফেলা হচ্ছিল। ফলে সড়কে চলাচলরত যাত্রীরা ভোগান্তির শিকার হতেন। ঈদুল ফিতর উপলক্ষে  সারাদেশ থেকে ঢাকা-চট্টগ্রামে মহাসড়কে ঘরমুখী মানুষের চাপ বৃদ্ধি পাবে। ফলে নিমসার বাজার এলাকায় যানজট ভয়াবহ আকার ধারণ করতে পারে এমন শঙ্কায় আজ শনিবার নিমসার বাজার ও আশেপাশের এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করে হাইওয়ে পুলিশ। 

ডিআইজি মো. খাইরুল আলম বলেন, হাইওয়ে কুমিল্লা রিজিয়নে মহাসড়কের ওপর ৫৩৯টি অস্থায়ী এবং স্থায়ী অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ৪৩০টি অবৈধ স্থাপনা অপসারণের কাজ চলছে। আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে কুমিল্লা রিজিয়নের অধীনে ৭৯২ কিলোমিটার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ককে সমান গুরুত্ব দিয়ে টহল কার্যক্রম সাজানো হয়েছে।

এসময় অন্যদের মধ্যে হাইওয়ে পুলিশের ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার, এসআই আবদুল সালামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়