ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

কক্সবাজারে অস্ত্রসহ গ্রেপ্তার ১৭

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৩০ মে ২০২৪  
কক্সবাজারে অস্ত্রসহ গ্রেপ্তার ১৭

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে পৃথক অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (২৯ মে) মধ্যরাতে ঈদগাঁও উপজেলার ভাদিতলা এবং কক্সবাজার সদর উপজেলার কুলিয়াপাড়ায় পৃথক এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

আবু সালাম চৌধুরী বলেন, বুধবার মধ্যরাতে ঈদগাঁও উপজেলার সদর ইউনিয়নের ভাদিতলা এলাকায় চিকনপাতা গাছের বাগানে কতিপয় অস্ত্রধারী লোকজন ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছে; এমন খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে অস্ত্রসহ ১০ থেকে ১৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এসময় ধাওয়া দিয়ে ৯ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের কাছে পাওয়া গেছে ২টি কিরিচ দা, ১টি লোহার রড, ১টি লাঠি, ২টি টর্চ লাইট, ১ টুকরো লম্বা রশি, ৯টি মোবাইল ফোন ও ৩ হাজারের বেশি কিছু নগদ টাকা।

গ্রেপ্তারকৃতরা হলেন- আসিফুর রহমান আসিফ (২১), মো. আব্দুল জলিল ওরফে কায়সার (২২), আব্দুল্লাহ আলম মুহিম (২৩), মো. নাহিম (২১), সাজ্জাদ মিয়া (২১), শাহরিয়াজ ওসমান হৃদয় (২০), মো. ইসমাইল উদ্দিন ওরফে গুরা মিয়া (২০), আব্দুল মালেক ওরফে মালেক (২৪) ও মো. পারভেজ (২৩)।

অন্যদিকে বুধবার মধ্যরাতে কক্সবাজার সদর উপজেলার খুরুশকূল ইউনিয়নের কুলিয়াপাড়ায় ডাকাতির প্রস্তুতিকালে পৃথক আরেকটি অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী।

তিনি বলেন, কক্সবাজার শহরের পর্যটন এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের উদ্দেশ্যে কতিপয় লোকজন সদর উপজেলার খুরুশকূল ইউনিয়নের কুলিয়াপাড়ায় জড়ো হওয়ার খবর পায় র‌্যাব। র‌্যাবের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতদলের সদস্যরা দিক-বিদিক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৮ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব।

এসময় গ্রেপ্তারকৃতদের কাছে পাওয়া যায় ১টি রামদা, ৩টি ছোরা, ১টি কুড়াল, ১টি লোহার পাইপ, ১টি কাঠের লাঠি ও ১টি টর্চ লাইট। 
র‍্যাব সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃতরা সকলেই সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে ডাকাতি ও ছিনতাইসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর ও ঈদগাঁও থানায় পৃথক ২টি মামলা করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

তারেকুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়