ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বধূ সাজে ইসলামী বিশ্ববিদ্যালয়

তাসনিমুল হাসান প্রান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বধূ সাজে ইসলামী বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে অপরূপ সাজে সেজেছে শান্তিডাঙ্গা-দুলালপুরের সবুজ রানি খ্যাত ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

এ উপলক্ষে প্রধান ফটকসহ প্রতিটি হল গেট, প্রশাসন ভবন ও ক্যাম্পাসের বিভিন্ন স্থান সেজেছে রঙ-বেরঙের বাতির আলোতে। সন্ধ্যা নামলেই ঝলমল করে জ্বলে ওঠে ক্যাম্পাসের বিভিন্ন অঙ্গন। বিশেষ করে রাতের আলোকসজ্জার বর্ণিল আলোর ঝলকানি মুগ্ধ করছে সবাইকে। ফটোসেশন চলছে চারদিকে।

১৯৭৯ সালের ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। সে থেকে আজ পর্যন্ত এ দিবসটি পালন করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়। আগামীকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়টির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ৪১তম বছরে পদার্পণ উপলক্ষে দিবসটিকে ঘিরে ক্যাম্পাস হয়ে ওঠেছে উৎসবমুখর।

আনন্দঘন পরিবেশে এদিন উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

কাল সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তাঁদের সঙ্গে থাকবেন। সকাল ৯টা ১৫ মিনিটে প্রভোস্টরা স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

সকাল ৯টা ২০মিনিটে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের পূর্ব পাশে বাংলা মঞ্চ চত্বরে গিয়ে শেষ হবে।

আনন্দ শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন।

সকাল ৯টা ৩০মিনিটে বাংলা মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী প্রধান অতিথি এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ। সভাপতিত্ব করবেন ৪১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ।

বিকাল ৩টায় বাংলা মঞ্চে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।

লেখক: শিক্ষার্থী, ইসলামী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়া।

 

ইবি/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়