RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

‘আমরাও পারি লারনার্স’-এর যাত্রা ১ অক্টোবর

শাহরিন রহমান সিনথী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৪৩, ২৭ সেপ্টেম্বর ২০২০
‘আমরাও পারি লারনার্স’-এর যাত্রা ১ অক্টোবর

শিক্ষা ও ক্যারিয়ার অগ্রগতি বিষয়ক সংগঠন আমরাও পারি লারনার্স প্ল্যাটফর্মের (Amrao Pari Learners Platform) যাত্রা শুরু হচ্ছে আগামী ১ অক্টোবর। 

সংগঠনের আনুষ্ঠানিক যাত্রায় ভার্চয়াল অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এইচ বি অ্যাভিয়েশন ট্রেইনিং সেন্টারের চেয়ারম্যান জাকী এস. বারী এবং জুফআপের প্রতিষ্ঠাতা ডি. রাজীব রোজারিওসহ আরও অনেকেই।

এ সম্পর্কে স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রতিষ্ঠাতা সাইফুদ্দিন মাহমুদর বলেন, ‘তরুণ প্রজন্মের ক্যারিয়ার গড়ার প্রয়োজনীয় তথ্যসমূহকে একটি মাধ্যমে তাদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই প্ল্যাটফর্ম তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখানে স্বনামধন্য আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ধরনের অনলাইন কোর্স করা কিংবা ইন্টার্নশিপের মতো ক্যারিয়ার উপযোগী বিষয়গুলোর আপডেট এই প্ল্যাটফর্মের আওতায় নিয়ে আসা হবে। এতে তাদের শিক্ষাসংক্রান্ত কাঙ্ক্ষিত বিষয় নিয়ে জানতে আর ওয়েবসাইট খুঁজতে হবে না।’ 

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আমরাও পারির স্লোগান ‘স্বপ্ন কেন বিসজর্ন?’ 

তিনি আরও বলেন, ‘স্বপ্ন দেখতে আমরা কম-বেশি সবাই ভালোবাসি। মনে মনে সেই স্বপ্ন পূরণের আশাও করি। আসলেই কি সবার স্বপ্ন পূরণ হয়?  কিন্তু স্বপ্ন পূরণের পথ কখনো মসৃণ হয় না। হাজার কণ্টকাকীর্ণ পথ পাড়ি দিয়ে স্বপ্ন বাস্তবায়নের পথে যাত্রা করতে হয়। বাংলাদেশের প্রেক্ষাপটে যারা মধ্যবিত্ত পরিবারের সন্তান, তাদের স্বপ্নের পথে সবচেয়ে বাঁধা হয়ে দাঁড়ায় আর্থিক সঙ্কট। আবার অনেকের ক্ষেত্রে সঠিক দিক নির্দেশনার অভাবে তাদের স্বপ্ন শুরুতেই ভেঙে যায়। ফলে বিসর্জন দিতে হয় মনের মাঝে লালিত হাজারো স্বপ্নকে।’

‘তরুণদের সুপ্ত স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে সূচনা হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনের। এর লক্ষ্য আপনাকে আপনার স্বপ্নের সঙ্গে মিলিয়ে দেওয়া এবং তা পূরণের লক্ষ্যে সার্বিকভাবে সহযোগিতা করা’, বলেন তিনি।  

উল্লেখ্য, একটি উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার জন্য স্কিল ডেভেলপমেন্টের গুরুত্ব অপরিসীম। কিন্তু এমন অনেকেই রয়েছেন, যাদের পক্ষে ঘরের বাইরে গিয়ে কোনো কোর্স করা সম্ভব নয়। আবার অনেকে আছেন যাদের অর্থসংক্রান্ত প্রতিবন্ধকতা রয়েছে। তাদের জন্য ঘরে বসে যেকোনো কোর্স করে সার্টিফিকেট অর্জনের সূযোগ পাওয়া মানে ‘সোনার হরিণ’ পাওয়া। এ চিন্তাধারা থেকেই Amrao Pari Learners Platform- এর সূচনা।

ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়