ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্কুল খোলা রাখতে শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ মালয়েশিয়ার অভিভাবকদের

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ১১ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:০৫, ১১ নভেম্বর ২০২০
স্কুল খোলা রাখতে শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ মালয়েশিয়ার অভিভাবকদের

শিফটভিত্তিক করে হলেও স্কুল খোলা রাখতে মালয়েশিয়ার শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে দেশটির অভিভাবকদের সংগঠন ‘প্যারেন্ট একশন গ্রুপ ফর এডুকেশন’।

সংগঠনের সাধারণ সম্পাদক টুনকু মুনাবিরা ১১ নভেম্বর এক বিবৃতিতে বর্ধিত বন্ধের ঘোষণার ফলে শিক্ষার্থীদের উপর নেতিবাচক প্রভাবের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন বলে খবর প্রকাশ করেছে ফ্রি মালয়েশিয়া টুডে। মালয়েশিয়ার ৭৭ শতাংশ শিক্ষার্থী অনলাইন ক্লাসে যোগ দিতে পারছে না এমন এক জরিপের কথাও তিনি বিবৃতিতে উল্লেখ করেন।

মালয়েশিয়ার এই অভিভাবক নেতা বলেন, ‘জুন থেকে শুরু করে এখনও পর্যন্ত অনলাইন ক্লাসে তেমন কোনো উন্নতি আসেনি। এটি দুঃখজনক যে, অনলাইন ক্লাসের নির্দিষ্ট পরিকল্পনা বা রূপরেখা এখনো পর্যন্ত করা হয়নি। শিক্ষকরা ও স্কুলগুলো নিজেদের মত করে ডিভাইসগুলো চালিয়ে যাচ্ছেন। কিন্তু, শিক্ষার্থীরা শিখছে কিনা সেটির যথাযথ মূল্যায়ন হচ্ছে না।’

তিনি শিক্ষার্থীদের বিভিন্ন শিফটে ভাগ করে, ভীড় নিয়ন্ত্রণ করে স্কুলগুলোকে খোলার পরামর্শ দেন। পাশাপাশি বাচ্চাদের শেখার স্বার্থে শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও জাতীয় সুরক্ষা কাউন্সিলকে জরুরিভাবে স্কুল খোলার ব্যাপারটি পর্যালোচনা করার জন্য অনুরোধ করেন।

এর আগে, মালয়েশিয়ার শিক্ষামন্ত্রী রদজি জিদিন শিক্ষাপ্রতিষ্ঠানের বন্ধ বাড়িয়ে ২০ জানুয়ারী সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস শুরু করার ঘোষণা দেন।

ঢাকা/নোবেল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়